রূপগঞ্জে মসজিদের ওজুখানার ছাদে মিলল অস্ত্রের মজুদ !

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বুধবার (৩০ জুন) সন্ধ্যায় নারায়ণগঞ্জ রুপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকার একটি মসজিদের ওজুখানার ছাদ থেকে শতাধিক পরিমাণ রাম দা, ছেনি, সামুরাই, চাপাতি ও চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্রগুলো উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, এলাকায় আধিপত্য বিস্তার, এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কে বালু ভরাটের কাজের নিয়ন্ত্রণ ও জমি বেচা-কেনার দালালির নিয়ন্ত্রণ নিয়ে দীর্ঘদিন ধরে কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গোলাম রসুল গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। এর জের ধরে আতঙ্ক সৃষ্টি করতে উভয়পক্ষ দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে পালাক্রমে মহড়া দিয়ে আসছে।

মঙ্গলবার বিকেলেও দুইপক্ষ অস্ত্রের মহড়া দিতে নেমে সংঘর্ষে লিপ্ত হয়। এতে পাঁচজন আহতও হয়। এই অস্ত্রের মহড়ার সাথে জড়িত অভিযোগে থানা পুলিশ ওই রাতে কাওছার হোসেন নামে এক যুবককে আটক করে। পরে তার দেখানো মতে পুলিশ বুধবার সন্ধ্যায় অভিযান চালিয়ে বিপুল সংখ্যক দেশীয় অস্ত্রগুলো উদ্ধার করে।

জেলার সহকারী পুলিশ সুপার আবির হোসেন জানান, স্থানীয় প্রভাবশালী দুইটি রাজনৈতিক গ্রুপের মধ্যে যে দ্বন্দ্ব সংঘাত চলছে, এরই ধারাবাহিকতায় পুনরায় মহড়া দেয়ার উদ্দেশে অস্ত্রগুলো মজুদ করে রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়াসহ আটককৃত যুবক কাওছার হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া মজুদকৃত অস্ত্রের সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here