ময়মনসিংহের নেতাই নদীর বাঁধ ভেঙে ২০ গ্রাম প্লাবিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মোহাম্মদ সাইফুল আলম (ময়মনসিংহ জেলা প্রতিনিধি): টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে নেতাই নদীর বাঁধ ভেঙে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার অন্তত ২০ গ্রাম প্লাবিত হয়েছে। বুধবার (৩০ জুন) ভোরে উপজেলার গামারীতলা ইউনিয়নের কলসিন্দুর এলাকার মুক্তিযোদ্ধা বিল্লাল হোসেনের বাড়ির পাশে বাঁধের কিছু অংশ ভেঙে যায়।

স্থানীয়রা জানান, বাঁধ ভেঙে ওই গামারীতলা ইউনিয়নের রায়পুর, কামালপুর, ছান্দেরনগর, ঘোঁষগাও ইউনিয়নের নয়াপাড়া, দিঘলবাগ, কালিকাবাড়ি ও পোড়াকান্দুলিয়া ইউনিয়নের বেতগাছিয়া, বহরভিটা, উদয়পুরসহ অন্তত ২০ গ্রামে পানি প্রবেশ করেছে। এতে করে পানিবন্দি হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ। এ বিষয়ে গামারীতলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন খান বলেন, ইতোমধ্যে ভাঙন এলাকা পরিদর্শন করেছি। মানুষকে নিরাপদে রাখার চেষ্টা করছি।

ঘোঁষগাও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শামসুল হক বলেন, ভালুকাপাড়া ও রায়পুর এলাকায় বাঁধ ভেঙে অসংখ্য মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। তাদের নিরাপদে রাখার চেষ্টা চলছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিকুজ্জামান বলেন, দুর্গত এলাকায় ত্রাণ দেয়া হচ্ছে। স্থানীয় জন প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে এ সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here