“লকডাউনে” সাংবাদিকদের দায়িত্ব পালনে সহযোগিতার আহবান: ডিআরইউ’র

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সারাদেশে সরকার ঘোষিত সাত দিনের কঠোর বিধিনিষেধের সময়ে সাংবাদিকদের পেশাগত কাজে সহযোগিতা করতে সংশ্লিষ্টদের আহবান জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। আজ বুধবার সংগঠনের সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ আহবান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যে গণমাধ্যমকে (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া) জরুরি সেবার অধিভুক্ত করা হয়েছে, যা ৩০ জুন প্রকাশিত প্রজ্ঞাপনের ১.৮ নাম্বার শর্তে উল্লেখ করা হয়েছে। তবুও অতীত অভিজ্ঞতার প্রেক্ষাপটে দেখা যায় যে, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নানা হয়রানির শিকার হয়েছেন।

১ জুলাই থেকে শুরু হওয়া কঠোর বিধি-নিষেধ চলাকালে গণমাধ্যমকর্মী তথা সাংবাদিক, সংবাদপত্র, টেলিভিশন ও নিউজ পোর্টালে কর্মরত অন্যান্য কর্মীরা যাতে কোনো ধরনের হয়রানির শিকার না হন, সে বিষয়ে সহযোগিতা ও দায়িত্বশীল ভূমিকা পালনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ যথাযথ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান ডিআরইউ নেতারা।

একইসঙ্গে ডিআরইউ নেতারা সংগঠনের সব সদস্যকে নিজ নিজ পেশাগত পরিচয়পত্র সঙ্গে রাখার এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দায়িত্ব পালনে সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here