নাঃগঞ্জ আদালতপাড়ায় বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে সংঘর্ষ,সাখাওয়াতকে অপহরণের চেষ্টা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জে আদালতপাড়ায় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয় সংলগ্ন এলাকায় হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে বলে জানা গেছে। প্রথমে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে মাইক্রোবাসে তুলে অপহরণের চেষ্টা চালানো হয়। খবর পেয়ে তার অনুসারীরা ঘটনাস্থলে এসে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট শহীদ সারোয়ারকে আটকে বেধড়ক পিটুনি দেয়।

আহত দুইজনকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। জানা গেছে, অ্যাডভোকেট শহীদ সারোয়ার একসময় অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের জুনিয়র ছিলেন। পরবর্তীতে তাদের মধ্যে শত্রুতা তৈরি হয়। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে অ্যাডভোকেট শহীদ সারোয়ারকে পরাজিত করানোর অভিযোগ রয়েছে সাখাওয়াতের বিরুদ্ধে। অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সম্পদের হিসাবের জন্য দুুর্নীতি দমন কমিশনে একবার  চিঠিও দিয়েছিলেন শহীদ সারোয়ার।

আর এসব বিষয় মিলিয়েই মূলত তাদের মাঝে শত্রুতার সম্পর্ক গড়ে ওঠে। কিছুদিন আগেও অ্যাডভোকেট শহীদ সারোয়ারের সঙ্গে সাখাওয়াত হোসেন খানের তর্কবিতর্কের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী আইনজীবীরা জানান, অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে অপরহণের চেষ্টা করে অ্যাডভোকেট শহীদ সারোয়ারের নেতৃত্বে একদল সন্ত্রাসী। তারা সাখাওয়াতের ওপর রক্তাক্ত হামলা চালিয়ে একপর্যায়ে তাকে মাইক্রোবাসে করে অপহরণের চেষ্টা চালান।

পরবর্তীতে খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার প্রধান, অ্যাডভোকেট টুটুল চৌধুরী, অ্যাডভোকেট আনজুম আহমেদ রিফাতসহ আরও কয়েকজন ঘটনাস্থলে এসে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে উদ্ধার করেন। সেই সঙ্গে তারা পাল্টা অ্যাডভোকেট শহীদ সারোয়ারের ওপর হামলা চালিয়ে আহত করেন। অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও অ্যাডভোকেট শহীদ সারোয়ার দুজনেই প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, একজন আইনজীবীর নেতৃত্বে আমার ওপর হামলা করা হয়। হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় অবস্থান করছি। তবে ওই আইনজীবী নাম বলতে তিনি ইচ্ছুক নন। এ বিষয়ে জানতে অ্যাডভোকেট শহীদ সারোয়ারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকিরের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here