শুক্রবার গাম্বিয়ায় সরকারি সফরে যাচ্ছেন সেনাপ্রধান

0

প্রেসনিউজ২৪ডটকমঃ গাম্বিয়া সেনাবাহিনীর প্রধান লে. জেনারেল উইলিয়াম শিকাজুইর আমন্ত্রণে সরকারি সফরে দেশটিতে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। আগামী কাল শুক্রবার সেনাবাহিনীর ৬ সদস্যের প্রতিনিধি দল গাম্বিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে।

আজ বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সফরকালে বাংলাদেশ সেনাবাহিনীর ৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন সেনাপ্রধান জেনারেল আজিজ। সফরকালে গাম্বিয়া সেনাবাহিনীর বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করবেন তিনি। গাম্বিয়ার লুসাকায় অবস্থিত আরাকান ব্যারাকে প্যারেড পরিদর্শন এবং সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন সেনাপ্রধান।
গাম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী, সেনাবাহিনী প্রধান, বিমান বাহিনী প্রধান এবং গাম্বিয়া ন্যাশনাল সার্ভিস (জেডএনএস) কমান্ড্যান্টের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং আলোচনায় অংশগ্রহণ করবেন বাংলাদেশের সেনাপ্রধান। সাক্ষাৎকালে দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক আরও জোরদার এবং পারস্পরিক সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন তিনি। এছাড়াও গাম্বিয়ার ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ পরিদর্শন এবং ছাত্র-অফিসারদের উদ্দেশে বক্তব্য রাখবেন সেনাপ্রধান জেনারেল আজিজ। সফর শেষে আগামী ৬ মে দেশে ফিরবেন সেনাবাহিনী প্রধান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here