রাইড শেয়ারিং সার্ভিস বন্ধের প্রতিবাদে পাঠাও চালকদের সড়ক অবরোধ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: রাইড শেয়ারিং সার্ভিস বন্ধ করার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সড়ক অবরোধের চেষ্টা করছে পাঠাও চালকরা। বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী মোর থেকে কয়েকশ মটরসাইকেল চালক মটর বাইক মিছিলসহ জাতীয় প্রেসক্লাবের সামনে এসে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে শুরু করেন। এসময় তারা সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্দেশনার তীব্র প্রতিবাদ জানান।

মোটরসাইকেল চালক আমির হোসেন বলেন রাস্তায় বাস-ট্রাক, সিএনজিচালিত অটোরিকশা সবই চলছে। শুধু রাইড শেয়ারিং বন্ধ করে দেয়া হয়েছে। আমরা রাইড শেয়ারিং করে জীবিকা নির্বাহ করি। রাইড শেয়ারিং না করতে পারলে আমাদের না খেয়ে মরতে হবে। এ কারণে আমরা সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদ করছি।

আরেক চালক শাহাআলম বলেন আমরা কি রোহিঙ্গা? আমরা কি এদেশের নাগরিক না? সব কিছুই চলছে, শুধু রাইড শেয়ারিং চলবে না, এটা কেমন সিদ্ধান্ত। আমরা এটা মানি না। এজন্যই আন্দোলনে আসছি। সরেজমিনে দেখা যায়, মিছিল থেকে বিক্ষোভকারী মোটরসাইকেল চালকরা রাইড শেয়ারিং বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। প্রেসক্লাবের সামনে গণমাধ্যমের কাছে অনেককেই ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

উল্লেখ্য, দেশে করোনা ভাইরাস সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায় পরিস্থিতির মোকাবিলায় সরকারের পক্ষ থেকে গত সোমবার (২৯ মার্চ) ১৮ দফা জরুরি নির্দেশনা জারি করা হয়েছে।

এরইমধ্যে এসব নির্দেশনা কার্যকর করতে কাজ করছে প্রশাসন। গতকাল থেকে গণপরিবহনে ৫০ শতাংশ যাত্রী পরিবহন করা হচ্ছে। আজ থেকে নৌপথেও অর্ধেক যাত্রী পবিবহন কার্যকর হচ্ছে। অর্ধেক আসন ফাঁকা রাখার নির্দেশনা কার্যকরে গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বাড়ানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here