করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১৩ জনের মৃত্যু

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ১৭৫ জনে। এদিকে নতুন করে শনাক্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছেন ৪৮৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩৭ হাজার ৩০ জন।

আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮১ হাজার ৯১৭ জন।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৩ দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৭৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫২ শতাংশ।
বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩ জনের মধ্যে ৮ জন পুরুষ, নারী ৫ জন। মৃতদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৩ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে নয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ৪১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭২ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৯ হাজার ৩৪৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৮ হাজার ৯৫৮ জন। বর্তমানে আইসোলেসনে আছেন ১০ হাজার ৩৮৬ জন।
প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।
করোনা সংক্রমণের এই উর্ধ্বগতির মধ্যেই বিশ্বের বিভিন্ন দেশে করোনা টিকা দেওয়া শুরু হয়েছে। বিশ্বের প্রথম দেশ হিসেবে চলতি মাসে ব্রিটেন ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া শুরু করে। এরপর দ্বিতীয় দেশ হিসেবে যুক্তরাষ্ট্রেও একই টিকা দেওয়া শুরু হয়। পাশাপাশি, সৌদি আরবেও এ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। বাংলাদেশেও এই টিকাদান কার্যক্রম চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here