ভোলায় বেনজিরের গ্রেফতার ও বিচারের দাবীতে সমাবেশ ও স্মরকলিপি প্রদান

0
ভোলায় বেনজিরের গ্রেফতার ও বিচারের দাবীতে সমাবেশ ও স্মরকলিপি প্রদান

প্রেসনিউজ২৪ডটকমঃ ভোলা প্রতিনিধি॥ সাবেক পুলিশ প্রধান (আইজিপি) ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের নজির বিহীন দুর্নীতির প্রতিবাদ ও তাকে গ্রেফতার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিতে ভোলায় সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে সুশাসানের জন্য নাগরিক (সুজন) এর উদ্যোগে ভোলার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তামিম আল ইয়ামিন। এর আগে গতকাল বুধবার (২৪ এপ্রিল) বেনজির আহমেদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবীতে ভোলা শহরের ওবায়েদুল হক মহাবিদ্যালয়ে সুজনের আয়োজনে এক বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সুজনের ভোলা জেলা সভাপতি মোবাশ্বির উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে সভায় সাবেক পুলিশ প্রধান (আইজিপি) ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের নজির বিহীন দুর্নীতির তথ্য তুলে ধরে তার কঠোর শাস্তির দাবী করে বক্তব্য রাখেন-ভোলা জেলা দুনীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক সহকারী অধ্যাপক কামরুল আহসান হিরন, স্থানীয় দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব শওকাত হোসেন, প্রফেসর জিয়াউর মোরর্শেদ, সুজনের সাধারন সম্পাদক মো. মহিউদ্দিন, নারী নেত্রী বিলকিস জাহান মুনমুন, শিক্ষক নেতা গোলাম মাহমুদ, আবু তাহের, শিক্ষক কামরুল ইসলাম, মানবাধিকার কর্মী মো. হোসেন, সমাজ কর্মী আব্দুল খালেক, হাফেজ বনী আমিন, সুজনের সদর উপজেলার সাধারন সম্পাদক মনিরুল ইসলাম প্রমূখ।

সভায় বক্তারা বলেন, সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদের দুর্নীতির খবর এখন দেশে ও দেশের বাহিরে ছড়িয়ে পড়েছে। পুলিশ বাহিনীতে তার চাকুরী জীবনে এতো সুযোগ-সুবিধা লাভ করাকে কেউ স্বাভাবিক মনে করেনি। সরকারের প্রশ্রয়ে ও উদাশিনতায় সে দুর্নীতির চরম শিখরে পৌঁছেছে এবং সম্পদের পাহার গড়ে তুলেছে। বঙ্গবন্ধুর কণ্যা দেশরতœ শেখ হাসিনা বার বার বলেছেন তিনি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স থাকবেন। যদি তাই হয় তাহলে বেনজির এত সম্পদের মালিক হলো কিভাবে ?।

ইতিপর্বে দেশের গোয়েন্দা সংস্থা কি প্রধানমন্ত্রীকে বেনজিরের দুর্নীতির চিত্র তুলে ধরেনি ?। দেশবাসী আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে তাকিয়ে আছে। দুর্নীতির বিরুদ্ধে তার জিরো টলারেন্সের বাস্তবায়ন দেখতে চায়। বেনজিরের দুর্নীতি ও সম্পদের পাহাড় প্রধানমন্ত্রীর ভাবমূর্তিতে আঘাত হেনেছে। আমরা আশা করি প্রধানমন্ত্রী ভাবমুর্তি উজ্জল করতে এবং জিরো টলারেন্স ঘোষণার বাস্তবায়নের অংশ বিশেষ প্রর্দশনে বেনজিরকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে সঠিক তদন্ত করে তার উপযুক্ত শাস্তির ব্যবস্থা করবেন।

ভোলা জেলা সুজনের সভাপতি মোবাশ্বির উল্লাহ চৌধুরী বলেন, সুজন দুর্নীতির বিরুদ্ধে যেমন কথা বলবে, তেমনি একই সাথে যারা সততার সহিদ দায়িত্ব পালন করে নিগৃহীত হবেন তাদের পক্ষেও কথা বলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here