স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজি হচ্ছেন ডা. এনায়েত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পাচ্ছেন ডা. এনায়েত হোসেন। তিনি সদ্য বিদায় নেয়া অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হবেন। বৃহস্পতিবার (২৩ জুলাই) একথা জানানো হয়েছে।

ডা. এ এইচ এম এনায়েত হোসেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্ত‌রের মহাপরিচালকের দায়িত্ব পালনের আগে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব পালন করেছিলেন। সৎ এবং মেধাবী কর্মকর্তা হিসেবে তিনি সুপরিচিত।

এর আগে, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) হিসেবে ডা. মো. ফরিদ হোসেন মিঞাকে নিয়োগ দিয়েছে মন্ত্রণালয়। অন্যদিকে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. মো. আমিনুল হাসানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

এদিন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে এ-সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে, করোনাভাইরাস পরিস্থিতিতে নানা অসঙ্গতির কারণে সমালোচনার মুখে মঙ্গলবার (২১ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠান ডা. আজাদ।

বর্তমান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নিজে উদ্যোগী হয়ে অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক পদে নিয়োগ দেন। কিন্তু চুক্তিভিত্তিক নিয়োগ দেয়ার পরই তার বিরুদ্ধে চরম দায়িত্ব ও কর্তব্যে অবহেলা শৈথিল্য, পক্ষপাত এবং নানা রকম দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয়।

বিশেষ করে করোনা সংক্রমণের শুরুর পর থেকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের সীমাহীন দায়িত্বহীনতা স্পষ্ট হতে থাকে। এর মধ্যেই স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক পরিবর্তনের প্রক্রিয়া গ্রহণ করেছিল। কিন্তু একের পর এক ব্যর্থতা দুর্নীতির অভিযোগ এবং নানা রকম অপকর্মের দায়ভার মাথায় নিয়ে শেষ পর্যন্ত পদত্যাগ করলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here