মতলব উত্তরে উপজেলা পরিষদ নির্বাচনে খেলারামদের খেলা শুরু !

0
মতলব উত্তরে উপজেলা পরিষদ নির্বাচনে খেলারামদের খেলা শুরু !

প্রেসনিউজ২৪ডটকমঃ পীর আবদুল মান্নান: চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে আগামী ৮ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওই দিন ভোটাররা তাদের ভোট প্রয়োগের মাধ্যমে পছন্দের ব্যক্তিকে নির্বাচিত করবেন। তাই ইতোমধ্যে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মার্কা পেয়ে মাঠে প্রচার প্রচারনা ব্যস্ত সময় পার করলেও আবার কোন প্রার্থী আতঙ্কে সময় পার করছেন।তবে রাজনৈতিক বোদ্ধমহল বলছে তাদেরকে প্রতিহত করার জন্য পিছন থেকে খেলা রামরা খেলছে।

এদিকে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে তিন জন প্রার্থীই ভোটের মাঠে লড়াইয়ে তিনজনেরই হেভিওয়েট রয়েছেন। তার মাঝে মতলব উত্তর উপজেলার বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস চেয়ার ধরে রাখার জন্য আবারও প্রার্থী হয়েছেন। তাছাড়া উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক দর্জি’র পক্ষে মতলব উত্তরের প্রভাবশালী মায়া চৌধূরীর পরিবারের আশীর্বাদ রয়েছে। এছাড়া জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তার হোসেন গাজীর পক্ষে এই পরিবারের মৌন সমর্থন রয়েছে বলে বিভিন্ন সূত্রে জানাযায়।

তাছাড়া এখানে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকেই তিনি প্রার্থী হয়েছেন। এজন্য তার পক্ষে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে নেমে কাজ করছে। অপরদিকে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক দর্জি’কে ঠেকানোর জন্য এমএ কুদ্দুস ও মুক্তার হোসেন গাজী নাকি এক কাতারে এসে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন বলে বিভিন্ন মহল থেকে জানাযায়। প্রতীক পাওয়ার পর তিনজনই নির্বাচনের মাঠে প্রচারনায় পুরোদমে ব্যস্ত সময় পার করবেন ঠিক তখনি উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক দর্জি ও জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তার হোসেন গাজী একে অপরের বিরুদ্ধে অভিযোগ দিয়েই চলছে।

তবে চেয়ারম্যান প্রার্থী মুক্তার হোসেন গাজীর সমর্থকরা বলছে এটা তার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। তাছাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস তিনি এর আগেও ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে এই উপজেলায় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছে।  এজন্য তারা তিনজনই মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে শক্তিশালী প্রার্থী হিসেবে পরিচিত। এছাড়া তিনিজনই এক পরিবারের ছায়ায় থাকেন। তাদের আশীর্বাদ নিয়েই তারা রাজনৈতিকনেতা হয়েছেন।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছে ইতোমধ্যে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে দুই প্রার্থীকে কাবু করার জন্য পিছন থেকে খেলা রামদের খেলা শুরু হয়ে গেছে। আর এই খেলার পিছন থেকে কারা কলকাঠি নাড়ছে তা কারো বুঝতে বাকি নেই। প্রতীক হওয়ার পর তারা বসে পরলেও কোন কাজ হবে না। তবে শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে কি হয় সেদিকে তাকিয়ে রয়েছে মতলব উত্তর উপজেলার ভোটাররা। এই খেলা শেষতক কি পর্যন্ত পৌঁছায় তা নিয়ে এখন সর্বত্র জল্পনা কল্পনা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here