নভেল করোনায় মৃত্যুর মিছিলে আরও ৪৪ জন, নতুন আক্রান্ত ৩২০১

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দেশে মহামারি নভেল করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ২০১ জন আক্রান্ত হয়েছেন। এইসময়ে মধ্যে সারা দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৭৩৮ জন এবং মৃত্যুর সংখ্যায় ৫৫ জন।

এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জন হয়েছে এবং মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ২ হাজার ৯৬ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৪৭ শতাংশ ও এই সময়ের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ।

২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৩ জন এবং নারী ১১ জন। এ পর্যন্ত যারা কোভিড আক্রান্ত মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষের সংখ্যা ১ হাজার ৬৫৭ জন এবং নারী ৪৩৯। মৃত্যুতে শতকরা হারে পুরুষ ৭৯ দশমিক ০৫ শতাংশ ও ২০ দশমিক ৯৫ শতাংশ।

সোমবার (০৬ জুলাই) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. সুলতানা বলেন গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ২০১টি। পূর্বের নমুনাসহ পরীক্ষা হয়েছে ১৪ হাজার ২৪৫টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৮ লাখ ৬০ হাজার ৩০৭টি নমুনা। তিনি বলেন কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৫২৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৬ হাজার ১৪৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৫ দশমিক ৯৮ শতাংশ।

তিনি আরও বলেন গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়সভিত্তিক বিশ্লেষণে ২১ থেকে ৩০ বছর বয়সীদের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

ডা. সুলতানা বলেন যে ৪৪ জন গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ৩ জন, রংপুর বিভাগে ২ জন এবং ময়মনসিংহ বিভাগে ১ জন করেছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৫ জন, বাসায় মারা গেছেন ৯ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৭৭ জন, ছাড় পেয়েছেন ৫৯৮ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে গেছেন ৩১ হাজার ৫৪৯ জন। এ পর্যন্ত আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ১৪ হাজার ৭৫৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৭৯৪ জন।

ডা. সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ২ হাজার ১৭৮ জন। এ পর্যন্ত মোট ৩ লাখ ৭৯ হাজার ১৭০ জন। ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ৮৩৯ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৩৬৯ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬৩ হাজার ৮০১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here