নারায়ণগঞ্জে সৃষ্টি গ্রুপ থিয়েটারের নব-নির্বাচিত পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত

0
নারায়ণগঞ্জে সৃষ্টি গ্রুপ থিয়েটারের নব-নির্বাচিত পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা// নারায়ণগঞ্জ নাট্য আন্দোলনের অন্যতম নাট্যদল ও সেবা সংস্থা“সৃষ্টি গ্রুপ থিয়েটার ও সেবা সংস্থা” নারায়ণগঞ্জের নব নির্বাচিতপৃষ্ঠপোষক,উপদেষ্টা, স্থায়ী ও কার্য নির্বাহী পরিষদ ২০২২-২০২৪ এর পরিচিতি সভাঅনুষ্ঠিত হয়েছে। নগরীর গুলশান সিনেমা ভবন মিলনায়তনে ২৬ নভেম্বর রাতে সৃষ্টি গ্রুপ থিয়েটার ও সেবাসংস্থার নব-নির্বাচিত কমিটি সমূহের পরিচিতি সভা সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম.আর.হায়দার রানার উদ্যোগে অনুষ্ঠিত হয়।

কামাল আহমেদেরসভাপতিত্বে অনুষ্ঠানে সম্মাণিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমিরসদস্য ও বিশিষ্ট কবি জালাল উদ্দিন নলুয়া, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের ঢাকাবিভাগের সভাপতি মন্ডলীর সদস্য ও নারায়ণগঞ্জ থিয়েটারের সাধারন সম্পাদক উত্তম কুমারসাহা, সিনিয়র সাংবাদিক ও প্রবীন মঞ্চাভিনেতা সেলিম খন্দকার খোকা ও বিশিষ্টসমাজ সেবক মোঃ আমানুল হক মুকুল। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন নবনির্বাচিত সাধারন সম্পাদক ফটোসাংবাদিক মোক্তার হোসেন।

এছাড়া আলোচনায়আরো অংশ গ্রহণ করেন নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির সম্মাননা পদক প্রাপ্তবাংলাদেশ চলচিত্রের নৃত্য পরিচালক ও অভিনেতা হারুনুর রশীদ হারুন, সৃষ্টির সাবেকসভাপতি শাহ আলম ভূইয়া, স্থায়ী কমিটির সদস্য তাজুল ইসলাম শামীম, নারায়ণগঞ্জজেলা নাট্য সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা প্রবীন নাট্য নির্দেশক সামসুর রহমান ফালান,সহ সভাপতি এড. সাহিদুল ইসলাম টিটু, স্থায়ী কমিটির সদস্য এড. মোঃ মোখলেছুররহমান, সংস্থার প্রশিক্ষণ বিভাগের পরিচালক এড. আহমেদ শরীফ পারভেজ, যুগ্ম সাধারনসম্পাদক রোটাঃ মুজাহিদুল ইসলাম লিমন, সাংগঠনিক সম্পাদক রোটাঃ মিজানুররহমান খোকন ও অর্থ সম্পাদক আবুল হাছান বাপ্পি।

এসময় আরো উপস্থিত ছিলেনবাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সহ সাধারন সম্পাদক হাজী মোঃমহসিন, রংধনু থিয়েটারের সাধারন সম্পাদক শেখ আব্দুর রহিম, সোনালী লাইফ ইন্স্যুরেন্সেরফিনান্সিয়াল এসোসিয়েট সাইদ আহমেদ, আবহ সঙ্গীত পরিচালক মনির খান এবং সৃষ্টিপরিবারের প্রায় ৬০ জন অভিনেতা ও সদস্যবৃন্দ। আলোচনা শেষে সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম.আর.হায়দার রানা উপস্থিত সকলেরসাথে নব নির্বাচিত কমিটি সমূহের পরিচয় করিয়ে দেন। আগামী ২০২২-২০২৪খ্রিঃসনের পৃষ্ঠ পোষক কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদলাভলু, হাজী কাজিম উদ্দিন প্রধান, আলহাজ¦ আব্দুল মতিন মন্টু, মোঃ মুদ্দাত হোসেন,মোঃ আশ্রাব উদ্দিন, গাজী মিজানুর রহমান মিল্কী, আলহাজ¦ রোটাঃ আবু সিদ্দিকভূঁইয়া, আলহাজ¦ রোটাঃ খাজা আব্দুল হামিদ ও মোঃ হুমায়ুন কবীর।

উপদেষ্টা কমিটিরসদস্য নির্বাচিত হয়েছেন কবি মুঃ জালাল উদ্দিন নলুয়া, এড.এ.এম.এম একরামুলহক, মোঃ শাহজাহান, মোঃ হারুন অর রশীদ (হারুন সাই), সেলিম খন্দকার খোকা,মোঃ আমানুল হক মুকুল, মোঃ সালাউদ্দিন দেওয়ান, শাহ আলম ভূঁইয়া, লায়নইকরামুল ফেরদৌস পাপ্পু, হারুনুর রশীদ হারুন ও জগদীস চন্দ্র দাস। স্থায়ীকমিটির জন্য নির্বাচিত হয়েছেন চেয়ারম্যান এম.আর.হায়দার (সৈকত রানা), কো-চেয়ারম্যান এ. কে.এম শফিউল আলম, ভাইস চেয়ারম্যান জাফর আহমেদ,পরিচালক (অর্থ)এ.এফ.এম কামরুজ্জামান (কামরুল), পরিচালক (সার্বিক) আবুল হাছান বাপ্পি, পরিচালক(প্রশিক্ষণ) এড. আহমেদ শরীফ পারভেজ, এক্সিকিউটিভ মেম্বার রানা বেলাল,তাজুল ইসলামশামীম, এড. মোঃ মোখলেছুর রহমান, হাজী মোঃ দবির উদ্দিন ও মোঃ মোক্তার হোসেন।

সংস্থার ২১ সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী পরিষদের জন্য নির্বাচিত হয়েছেন কার্যনির্বাহী সভাপতি হাজী মোঃ দবির উদ্দিন, সিনিয়র সহ সভাপতি কামাল আহমেদ, সহ সভাপতি এড. মোঃসাহিদুল ইসলাম টিটু ও গোলাম মাঈন উদ্দিন মানিক, সাধারন সম্পাদক মোঃ মোক্তারহোসেন, যুগ্ম সাধারন সম্পাদক রোটাঃ মুজাহিদুল ইসলাম লিমন, সহ সাধারন সম্পাদক সবুজ রায়, সাংগঠনিক সম্পাদক রোটাঃ মিজানুর রহমান খোকন, যুগ্মসাংগঠনিক সম্পাদক আজাদ শরীফ সুমন, সহ সাংগঠনিক সম্পাদক সেলিম আহমেদ,অর্থ সম্পাদক আবুল হাছান বাপ্পি, নাট্য ও সমাজ কল্যাণ সম্পাদক শেখ সোলায়মানহোসেন রনি, সহ নাট্য ও সমাজ কল্যাণ সম্পাদক হরি চরণ শীল, দপ্তর সম্পাদক সাদ্দামহোসাইন শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মহিউদ্দিন খোকন, সহ প্রচার ও প্রকাশনাসম্পাদক রাসেদ খান, কার্য নির্বাহী সদস্য মিজানুর রহমান লিটন (সরল হাসমতচলচিত্র), নয়নী রানী সাহা,দীলিপ চন্দ্র দাস, মোঃ রুকন মিয়া,লিটন খান ও মোঃ শফিকুলইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here