স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে লিখিত অভিযোগ সিদ্ধিরগঞ্জে ভূয়া মালিক দাবি করে জমি দখলের পাঁয়তারা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ  সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :সিদ্ধিরগঞ্জের সানারপাড়ে ভূয়া অংশিদার দাবি করে জমির মালিককে হয়রাণী করার অভিযোগ উঠেছে। জমির দখল ছেড়ে দিতে দেওয়া হচ্ছে হুমকি ধমকি। প্রতিকার পেতে জমির মালিক স্বরাষ্ট্রমন্ত্রণালয়সহ সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন। জানা গেছে, সানারপাড় এলাকায় ক্রয়সূত্রে ৮৮ শতাংশ জমিক মালিক ছিলেন আব্দুর রহিম।

তিনি মারা যাওয়ার পর তার ওয়ারিশরা পৈতৃক সূত্রে মালিক হয়ে ভোগদখল করে আসছেন। এজমি নিয়ে নারায়ণগঞ্জ আদালতে একাধিক মামলা হয়। প্রতিটি মামলার রায় হয় আব্দুর রহিমের অনুকোলে।সর্বশেষ মহামান্য সুপ্রীম কোর্টের সিভিল আপিল নং ২০৩/২০০৪ মোকদ্দমায় কাগজপত্র পর্যালোচনা ও শুনানি শেষে ৫ জন বিচারপতি সমন্বয়ে গঠিত বেঞ্চে রায় প্রধান করেন আব্দুর রহিমের ওয়ারিশদের পক্ষে। তার পরও জমির মালিকনা দাবি করছেন মৌচাক ব্যাংক কলোনি এলাকার মৃত মোতালেবের ছেলে মিলন, মৃত আব্দুল খালেকের ছেলে ইমরান হোসেন, আমিনুল, মৃত ফালু মিয়ার ছেলে ইকবাল হোসেন, মনির হোসেন, মোকতুল হোসেন ও আবুল হোসেনসহ সঙ্গবদ্ধ একটি চক্র।

আব্দুর রহিমের মেয়ে মহসিনা আক্তার হ্যাপি বলেন, আমরা এ জমি  দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছি। হঠাৎ কিছু দিন ধরে সঙ্গবদ্ধ একটি ভূমিদস্যু চক্র জমির মালিকানা বাদি করছে। তারা আমাদের  বিভিন্ন হুমকি ধমকি দিচ্ছে জমির দখল ছেড়ে দিতে। তাই ওই চক্রের কবল  থেকে রেহাই পেতে অভিযোগ করেছি। এবিষয়ে জমির মালিক দাবিদারদের মধ্যে মিলন বলেন, এসএ ১০২ নং খতিয়ানে ১০৫ শতাং জমি আমাদের। যা আমরা ভোগদখলে আছি। আব্দুর রহিমের ওয়ারিশদের দাবি অনুযায়ী তাদের জমি এসএ ১৩২ নং খতিয়ানে। যা ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে বিলিন হয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here