বন্দরের সাবদীতে শতাধিক গাছ নিধন করেছে বৃক্ষদস্যূ জসিম-নাজিম গং

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বিশেষ প্রতিবেদক: নারায়ণগঞ্জের বন্দরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নিরীহ নিজামউদ্দিনের পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখল ও প্রায় শতাধিক বাড়ন্ত গাছ নিধন করেছেজসিমউদ্দিন ও নাজিমউদ্দিন। ২৫ মে বুধবার সকালে উপজেলার সাবদী আইসতলা কলাবাগ এলাকায় এ ঘটনাটি ঘটে। বিষয়টি স্থানীয় পঞ্চায়েতের কর্তা ব্যাক্তিরা বাধা দিলেও সেসবের তোয়াক্কা না করে বৃক্ষদস্যূ জসিমউদ্দিন ও নাজিমউদ্দিন গাছ নিধন করেও ভূমি মালিককে হত্যার হুমকি প্রদান করে।

ঘটনাটি গোটা সাবদী এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করে। এ ব্যাপারে ভুক্তভোগী নিজামউদ্দিন জানান,সাবদী আইসতলা কলাবাগ গ্রামের মৃত বাসিন্দা আহাম্মদ আলী বহু বছর আগে ছেলে  মেয়েকে ওয়ারিশ রেখে মৃত্যুবরণ করেন। আহাম্মদ আলীর মৃত্যুর পর পরই তার  ছেলে যথাক্রমে জসিমউদ্দিন,নাজিমউদ্দিন ও শাহ আলম গং জাল দলিল সৃজন করে মুখফুলদি মৌজাস্থিত ৪৫শতাংশ সম্পত্তি অপরাপর ওয়ারিশ নিজামউদ্দিনসহ অন্যান্যদের  নাম বাদ দিয়ে দীর্ঘ দিন ধরে জবর দখল করে আসছিল। এ ঘটনায় নিজামউদ্দিন বাদী হয়ে নারায়ণগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করলে আদালত বাদীর প্রদত্ত আবেদনের প্রেক্ষিতে ওই সম্পত্তির উপর নিষেধাজ্ঞা জারি করেন।

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জসিমউদ্দিন ও নাজিমউদ্দিন গং বুধবার সকালে নিজামউদ্দিনের রোপনকৃত প্রায় শতাধিক বাড়ন্ত গাছ কেটে সাবাড় করে দেয়। বিষয়টি ভুক্তভোগী নিজামউদ্দিনের স্থানীয় পঞ্চায়েতের কর্মকর্তাদের অবগত করলে তারা ঘটনাস্থলে এসে গাছ নিধনে বাধা দিলে উল্লেখিতরা তাদের নির্দেশ অমান্য করে নিজামউদ্দিনকে হত্যার হুমকি দেয়। এদিকে দখলদারিত্বের বিষয়ে জানতে চাইলে জসিমউদ্দিন কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here