রূপগঞ্জ ভূলতা ফ্লাইওভারের ফুটপাতে পুলিশের নাকের ডগায় দেলোয়ারের চাঁদাবাজি তুঙ্গে

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভূলতা ফ্লাইওভারের নিচের ফুটপাতে দেলোয়ারের চাঁদাবাজি। ভূলতা ফাঁড়ির সামনেই দেলোয়ার নামের এক চাঁদাবাজ প্রতিদিন পুলিশের নামে তুলে নিচ্ছে চাঁদার টাকা। দেলোয়ার দিনে ফুটপাতে চাঁদাবাজি করলেও রাতে থাকে ফ্লাইওভারের উপরে। প্রতিদিন সকাল থেকে শুরু হয় ফুটপাতে দেলোয়ারের চাঁদাবাজি। আর রাতের বেলায় ফ্লাইওভারসহ বিভিন্ন জায়গায় করে থাকে ছিনতাই।

সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ভূলতা ও গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের দুইপাশেই বসছে ফুটপাত। মহাসড়ক ঘিরে বসছে আবার কাঁচাবাজার। এই কাঁচাবাজারের কারণে পথচারীদের চলাচলে বিঘ্ন ঘটছে। ফুটপাতের কারণে মহাসড়কে সৃষ্টি হচ্ছে যানজট। সেই ফুটপাত থেকে পুলিশের নামে দেলোয়ার তুলে নিচ্ছে হাজার হাজার টাকা। সকাল বিকাল দুই বেলায়ই এই বাজারে প্রচুর লোকের ভিড় জমায় ক্রেতা-বিক্রেতারা। এই দেলোয়ার কিছু পুলিশের সুযোগ কাজে লাগিয়ে প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত ফুটপাতে তুলেন চাঁদার টাকা।

আর এদিকে রাত হওয়ার সাথে সাথে চলে যায় ভূলতা ফ্লাইওভারের উপরে। এ ব্যাপারে এলাকাবাসী বলেন ফাঁড়ির পুলিশ সবই জানেন। তা না হলে পুলিশের নাকের ডগায় কেমন করে চাঁদাবাজি করে। দেলোয়ার বহুরুপী, সকালে চাঁদাবাজ বিকেলে পুলিশের র্সোস রাতে ছিনতাইকারী। সে সব সময় পুলিশের সাথে চলাফেরা করে। কয়েক দিন আগেও ভূলতা ফাঁড়ির মুন্সি ফারুকের সাথে দেখা গেছে।

এছাড়াও দেলোয়ারের ফেসবুক আইডিতে দেখা গেছে পুলিশের সাথে তুলা অনেক ছবি । তাই কেউ তাকে কিছু বলতে সাহস পায় না। শুধু দেলোয়ারই নয় এই ফুটপাতে চাঁদাবাজি করেন, রুবেল, সোহাগ, আবুল, রাজুসহ আরও অনেকে। এই চাঁদাবাজরা দীর্ঘদিন যাবত পুলিশের নাম করে ফুটপাত থেকে তুলে নিচ্ছে চাঁদা । এ ঘটনায় ভূলতা ফাঁড়ির ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম বলেন, তারা আমাদের লোক না।

তবে আমি বিষয়টি দেখছি কেউ যদি এই চাঁদাবাজিতে জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিব। আর দেলোয়ারকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাকে পাওয়া গেলে আটক করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here