মুন্সীগঞ্জ টঙ্গীবাড়ীতে মাটি খননের সময় মিললো ১০০ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তি

0
মুন্সীগঞ্জ টঙ্গীবাড়ীতে মাটি খননের সময় মিললো ১০০ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তি

প্রেসনিউজ২৪ডটকমঃ ‌আনিছুররহমান রলিন মুন্সীগঞ্জ প্রতিনিধি ঃ টঙ্গীবাড়ী উপজেলায় রাস্তার জন্য মাটি খননের সময় বহু পুরাতন কষ্টিপাথরের একটি মূর্তি পাওয়া গেছে। শুক্রবার (২৮ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার আউটশাহী ইউনিয়নের পশ্চিম বলই এলাকায় মূর্তিটি পায়।

আনুমানিক ১০০ কেজি ওজনের মূর্তিটি স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে।স্থানীয়রা জানান, এলাকায় কবরস্থানের জন্য ভেকু দিয়ে মাটি কেটে রাস্তা নির্মাণের কাজ চলছিল। আব্দুল হক শেখ নামের এক ব্যক্তি নিচু জমিতে মাটি খননের সময় ভেকুতে কালো পাথরের মতো মূর্তিটির একটি অংশ দেখতে পান। বিষয়টি নিয়ে স্থানীয়দের কৌতূহল হলে পরে মাটি খুঁড়ে বাকি অংশ বের করা হয়।

টঙ্গীবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা আফরিন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে প্রত্ননিদর্শনটি উদ্ধার করা হয়। ৫৫ ইঞ্চি দৈর্ঘ্য ও ২৪ ইঞ্চি প্রস্থের মূর্তিটি ভাঙা অবস্থায় পাওয়া যায়। প্রথমে দুই টুকরো ও পরে আরও দুই টুকরো, তবে ছোট একটি অংশ পাওয়া যায়নি।

তিনি বলেন, উদ্ধার হওয়া মূর্তিটি জেলা প্রশাসকের ট্রেজারি শাখায় জমা করা হবে। আনুমানিক ১০০ কেজি ওজনের মূর্তিটির ঐতিহাসিক মূল্য।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here