মুন্সীগঞ্জের পাল্টাপাল্টি হামলা বাড়িঘর ভাঙচুর আহত ৫

0
মুন্সীগঞ্জের পাল্টাপাল্টি হামলা বাড়িঘর ভাঙচুর আহত ৫

প্রেসনিউজ২৪ডটকমঃ মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জে রাস্তা নির্মাণকে কেন্দ্র করে পাল্টা পাল্টি বাড়িঘর ভাঙচুর ককটেল বিস্ফোরণ ও লুটপটের ঘটনা ঘটেছে। শনিবার ভোর ৫ টা থেকে সকাল ছয়টা পর্যন্ত সদর উপজেলার চরাঞ্চলের আধারা ইউনিয়নের মিজিকান্দি গ্রামে দফায় দফায় এই হামলা বিস্ফোরণ ও বাড়িঘর ভাঙচুর লুটপাটের ঘটনা ঘটে।

এ ঘটনায় নারীসহ পাঁচ জন আহত হয়েছে। আহতদের মধ্যে এক পক্ষের রানী বেগম (৩০), মাজেদা বেগম (৫০),মিষ্টি (১৮),ফরিদা বেগম (৩০),শিল্পি বেগম (৩৫) দের প্রাথমিকভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে এই ঘটনায় বাড়ি পাল্টাপাল্টি হামলাও ভাঙচুরের দাবী উভয় পক্ষের। সরজমিনে ঘুরে দেখা গেছে কয়েক দফার হামলা ও বাড়িঘর ভাঙচুর ককটেল বিস্ফোরণের চিত্র দেখা গেছে।

এ সময় উভয় পক্ষের বাড়ি ঘরের মধ্যে হাকিম আলী প্রধান ও জলিল প্রধানের বসতবাড়িতে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে বাড়িঘর ক্ষতিগ্রস্ত চিত্র দেখা গেছে এছাড়াও একই পক্ষের জাহান আলী হালদারের বাড়িতে ককটেল বিস্ফোরণ ও তাজা ককটেল পড়ে থাকতে দেখা গেছে। অপরদিকে অভিযুক্ত হামলাকারি শফিকুল মিজির ভাই সোহরাব মিজির বাড়িতে ককটেল বিস্ফোরণের ও বসত ঘর ভাঙচুরের চিত্র দেখা গেছে ।

বর্তমানে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছেজানা গেছে গ্রামের রাস্তা নির্মাণে জমি দেয়া কেন্দ্র করে বিএনপি নেতা শফিকুল মিজির সাথে একই গ্রামের হাকিম আলী প্রধান ও জলিল প্রধানের সাথে বিরোধ চলে আসছিল। বিরোধীদের সূত্রধরে শুক্রবার বিকালে শফিকুল মিজির সাথে হাকিম আলী প্রধানদের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে উত্তেজনা দেখা দেয়। পরে আজ শনিবার ভোর পাঁচটার দিকে শফিকুল মিজির নেতৃত্বে হাকিম আলী প্রধানের বাড়িঘরে হামলার ঘটনা ঘটে।

এ সময় হামলাকারীরা হাকিম আলী ও জলিল প্রধানের বাড়ি করে ভাঙচুর ও লুটপাট চালিয়ে নগদ নগদ ৪ লক্ষ টাকা  এক ভরি স্বর্ণালংকার লুটে নেয় বলে অভিযোগ হাকিম আলী ও জলিল প্রধানদের। এছাড়াও হাকিম আলী প্রধান পক্ষের জাহান আলী হালদারের বাড়িতে ককটেল হামল চালিয়ে নগর ৬ লক্ষ টাকা ১২ ভরি স্বর্ণালংকার লুটে নিয়েছে বলে অভিযোগ উঠেছে প্রতিপক্ষ শফিকুল মিজির বিরুদ্ধে। তবে একই সময় পাল্টা হামলায় ককটেল বিস্ফোরণ ও বাড়িঘর ভাঙচুরের অভিযোগ উঠেছে হাকিম আলী প্রধান ও জলিল প্রধানের বিরুদ্ধে।

শফিকুল মিজির চাচাতো ভাই সোহরাব মিজির বাড়িতে ককটেল হামলার বিষয়টি অস্বীকার করে হাকিম আলী প্রধান ও জলিল প্রধান বলেন,গ্রামের রাস্তা নির্মাণে জমি দেয়াকে কেন্দ্র করে বিএনপি নেতা শফিকুল মিজির সাথে বিরোধের সৃষ্টি হয়। সেই বিরুদ্ধে কেন্দ্র করে শনিবার ভোরে আমাদের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ব্যাপক লুটপাট চালিয়ে নগদ ৪ লাখ টাকা ও এক ভরি স্বর্ণালংকার লুটে নেয় । সময় আমাদের নিকট আত্মীয় জাহান আলী হালদারের বাড়ি করে ককটেল হামলা ও লুটপাট চালায় শফিকুল মিজি গংরা।

বসত ঘরে হামলা নগদ টাকা লুটে নেয়ার অভিযোগ এনে নুরু মিয়া হালদার বলেন,ভোরের আকর্ষিকভাবে শফিকুল নিজের নেতৃত্বে আমাদের বসতরবাড়িতে হামলা চালিয়ে আমার ছোট ভাই জাহান আলীর ঘরে থাকা নগদ ৬ লক্ষ টাকা ও ১২ ভরি স্বর্ণালংকা লুটে নেয়।তবে ককটেল হামলা বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের বিষয়টি অস্বীকার করে বিএনপি নেতা শফিকুল মিজি বলেন আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে।

তারা আমার বাড়ি করে ককটেল হামলা চালিয়ে নিজেরা বাঁচার জন্য নিজেদের বাড়িঘর ভাঙচুর করে এখন আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি চেষ্টা করছে।এ ব্যাপারে আধারা ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত মুন্সীগঞ্জ সদর থানার এস আই মাঈনউদ্দিন জানান ইতিমধ্যে ঘটনায়স্থল পরিদর্শন করা হয়েছে বিষয়টি নিয়ে তদন্ত চলছে তবে এখনো কোন পক্ষই লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে দোষীদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here