মাধবপুরে শ্রমের মজুরি বৃদ্ধির দাবিতে ৫ টি বাগানে কর্মবিরতি

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সৈয়দ সুমন জেলা সংবাদদাতা: হবিগঞ্জের মাধবপুর উপজেলার ৫ টি চা বাগানে চা শ্রমিকদের ন্যূনতম শ্রমের মজুরি ৩ শত টাকা করার দাবিতে ২ ঘন্টা কর্মবিরতি করে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে চা শ্রমিকরা।এর আগে মজুরি বৃদ্ধির দাবিতে আলটিমেটামের ৭ দিনের সময়সীমা শেষ হয়ে গেলে ও দাবি পূরণ না হওয়ায় চা শ্রমিকরা আন্দোলন শুরু করে।

মঙ্গলবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কর্মবিরতি করেন চা শ্রমিকরা। উপজেলার নোয়াপাড়া, বৈকন্ঠপুর, জগদীশপুর, সুরমা ও তেলিপাড়া চা বাগানে কর্মবিরতি করে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে চা শ্রমিকরা।

মানববন্ধনে শ্রমিকরা জানান, গত ৩০ জুলাই মালিক পক্ষ নূন্যতম মজুরি ১শ ২০ টাকা থেকে বৃদ্ধি করে ১শ ৩৪ টাকা করার প্রস্তাব দেন। চা শ্রমিকদের প্রতিনিধিত্বকারী একমাত্র সংঘটন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন এ প্রস্তাব প্রত্যাখ্যান করে।

ক্রমবর্ধমান দ্রব্যমূল্য উর্দ্ধগতিতে এ মজুরি দিয়ে শ্রমিক পরিবার চলা খুবই কষ্টকর। তাই নূন্যতম মজুরি ৩ শত টাকা করার দাবিতে এ কর্মবিরতি পালন করে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়। লস্করপুর ভ্যালির সভাপতি রবিন্দ্র গৌড় বলেন, ১১ আগষ্টের মধ্যে তাদের দাবি মানা না হলে শ্রমিকদের দাবি আদায়ে শনিবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here