মতলব উত্তরে নিশ্চিন্তপুর স্কুলে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাস মহামারীর কারণে বাংলাদেশে এবার কোন বই উৎসব না হলেও শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে দেয়া হয়েছে বলে জানান বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল।শুক্রবার (১ জানুয়ারী) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে বিনামূল্যে পাঠ্যবই বিতরণকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রত্যেক ক্লাসের জন্য তিন দিন বরাদ্দ থাকবে। স্কুল কর্তৃপক্ষ একটি ক্লাসের শিক্ষার্থীদের তিনটা গ্রুপে ভাগ করে দিবে। একেকটি গ্রুপে একেক দিনে স্কুলে এসে বই নিয়ে যাবে। তবে প্রাথমিকে শিক্ষার্থীরা স্কুলে আসবে না। তাদের অভিভাবকরা স্কুলে এসে বই নিয়ে যাবে। এতে জনসমাগম হবে না। বই বিতরণের পুরো প্রক্রিয়া স্বাস্থ্যবিধি মেনে করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়নের চিত্র তুলে ধরে মাইনুল হোসেন খান নিখিল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় দক্ষ মানবসম্পদ উন্নয়নে শিক্ষার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। স্কুলে নতুন নতুন ভবন নির্মাণ, উপবৃত্তি প্রদান, বিনামূল্যে বইসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আরিফ উল্লাহ। এসময় আরো বক্তব্য রাখেন,বিশিষ্ট শিক্ষানুরাগী ফরিদ আহম্মেদ ইত্তেফাক,নিশ্চিন্তপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ কামাল হোসেন, উপজেলা আ’লীগের আহবায়ক কমিটির সদস্য সিরাজ লস্কর, আসাদুজ্জামান এমএ, দূর্গাপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মাহাবুব হোসেন প্রধান, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুর রশিদ প্রধান,শামীম আহম্মেদ, জাহিদ হোসেন সিকদার, বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার মোঃ মনির হোসেন মিয়া প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here