করোনায় আক্রান্ত হয়ে ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদকসহ দুই জনের মৃত্যু

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ ঝিনসাইদহে শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে দুইজন মৃত্যু বরণ করেছেন। এর মধ্যে রয়েছেন ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, কালীচরণপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ফুটবলার হাফিজুর রহমান (৬২) ও শহরের আপরাপপুর খাঁ পাড়ার সিতাব উদ্দীন (১০৪)। হাফিজুর রহমান ঝিনাইদহ সদর উপজেলার বয়ড়াতলা গ্রামের মৃত বাবর আলীর ছেলে। বর্তমান হামদহ এলাকায় বসবাস করতেন।

তিনি ১৯৮৩-৮৪, ১৯৮৪-৮৫ ও ১৯৮৬-৮৭ সালে ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। হাফিজুর রহমান যশোর থেকে প্রকাশিত তৎকালীন জনপ্রিয় দৈনিক রাণার পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে কাজ করতেন। এ নিয়ে ঝিনাইদহ জেলায় সরকারী হিসাব মতে ১৫ জন এবং বেসরকারী মতে ২০ জনের মৃত্যু হলো। বাকী ৫ জন ঝিনাইদহে আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে মৃত্যু বরণ করেন বলে জানান ঝিনাইদহ সিভিল সার্জন অফিসের করোনা সেলের মুখপাত্র ডাঃ প্রসেনজিৎ র্পাথ বিশ্বাস।

ঝিনাইদহ ইসলামী ফাউন্ডশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান জানান, গত পহেলা জুলাই সাবেক সাংবাদিক হাফিজুর রহমান করোনায় আক্রান্ত হয়ে ঝিনাইদহ কেভিতোভ-১৯ হাসপাতাল (শিশু হাসপাতাল) ৮দিন ভর্তি ছিলেন। শারীরিক আবস্হায় অবনতি হলে গত ১৭ জুলাই ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে ইন্তেকাল করেন। ঢাকা থেকে লাশ ঝিনাইদহে আসার পর ইসলামীক ফাউন্ডেশনের তত্বাবধানে ঝিনাইদহ পৌর গোরস্থানে দাফন করা হবে বলে সুত্র জানায়।

ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপু, ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক শেখ সেলিম, দৈনিক নবচিত্র পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব শহিদুল ইসলাম এবং সম্পাদক আলাউদ্দীন আজাদ সাবেক প্রেসক্লাব সম্পাদক হাফিজুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। তারা মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে বলেন, আশির দশকে সাংবাদিক হাফিজুর রহমান প্রেসক্লাব উন্নয়ন ও সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে বলিষ্ঠ ভুমিকা পালন করেন।

এদিকে ঝিনাইদহ পৌরসভার আরাপপুর খাঁ পাড়া ১০৪ বছর বয়সী মো: সিতাব উদ্দীন গত ১৭ জুলাই করোনায় আক্রান্ত হয়ে ঝিনাইদহ কেভিতোভ-১৯ হাসপাতাল (শিশু হাসপাতাল) ভর্তি হন। সেখানে চিকিৎসারত শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে মৃত্যু বরণ করেন। জেলা প্রশাসক জনাব সরোজ কুমার নাথের নির্দেশে ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের লাশ দাফন কমিটি বিকালে সিনিয়র ফিল্ড সুপারভাইজার মো: আমিনুল ইসলামের নেতৃত্ব দাফন পক্রিয়া সম্পন্ন করেন। এই নিয়ে লাশ দাফন কমিটি ৩২ টি লাশ দাফন করলো বলে জানান ঝিনাইদহ ইসলামী ফাউন্ডশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here