হবিগঞ্জ জেলার মাধবপুরে এসএসসিতে পাশের হার শতকরা ৭০.৩২

0
হবিগঞ্জ জেলার মাধবপুরে এসএসসিতে পাশের হার শতকরা ৭০.৩২

প্রেসনিউজ২৪ডটকমঃ সৈয়দ সুমন: হবিগঞ্জ জেলার মাধবপুরে এসএসসি পরীক্ষায় ৩ হাজার ৬শ ৬২ জন অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ২ হাজার ৫শ ৭৫জন। পাশের হার শতকরা ৭০.৩২ ভাগ। এর মধ্যে প্রেমদাময়ী উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ১৮জন জিপিএ-৫ পেয়ে উপজেলার মধ্যে শীর্ষে রয়েছে।

মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়  ও জগদীশপুর জেসি হাই স্কুল এন্ড কলেজ দুটি  স্কুলে ১৫ জন জিপিএ-৫ পেয়ে দ্বিতীয় অবস্থানে আছে।আন্দিউড়া উম্মেতুন্নেছা উচ্চ বিদ্যালয় ও গোবিন্দপুর সরকারি হাইস্কুলে ১২ জন জিপিএ-৫ পেয়ে উপজেলার মাঝে ৩য় অবস্থানে রয়েছে।  এছাড়া বিদ্যৎ উন্নয়ন উচ্চ বিদ্যালয় শাহজীবাজার জিপিএ-৫ পেয়েছে ৫জন,সৈয়দ সঈদ উদ্দিন স্কুল এন্ড কলেজ ৪ জন, শাহজাহানপুর উচ্চ বিদ্যালয়ে ২জন,  আউলিয়াবাদ আর কে উচ্চ বিদ্যালয় ১জন, অপরুপা মাধ্যমিক বালিকা বিদ্যায়তন১জন,উপজেলা আদর্শ উচ্চ বিদ্যালয় ৩ জন,বঙ্গবীর ওসমানী উচ্চ বিদ্যালয় ৫ জন,ছাতিয়াইন বিশ্বনাথ হাইস্কুল এন্ড কলেজে ৪জন।

অন্যদিকে মাধবপুরে ৫টি মাদ্রাসায় দাখিল পরীক্ষায় ২৯২জন অংশগ্রহণ করে   উত্তীর্ণ হয়েছে ২৮৫ জন।পাশের হার শতকরা ৯৭.৬০ ভাগ।জিপিএ-৫ পেয়েছে ৫জন। ইটাখোলা সিনিয়র আলিম মাদ্রাসা জিপিএ-৫ পেয়েছে ২ জন,কাজিরচক মাদ্রাসায় জিপিএ-৫ পেয়েছে ১জন, ছালেহাবাদ এমএস দাখিল মাদ্রাসায় ১জন, মাধবপুর দরগাঁহ বাড়ি দাখিল মাদ্রাসায় ১ জন, ইটাখোলা সিনিয়র দাখিল মাদ্রাসায় ১ জন জিপিএ-৫ পেয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন জানান,ফলাফল মোটামুটি সন্তোষজনক। তবে অভিভাবকরা সচেতন হলে আরো ভালো করা সম্ভব। আমি বিশ্বাস করি সবার সহযোগীতা পেলে আগামীতে আরো ভালো ফলাফল উপহার দিতে পারব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here