মতলব উত্তর উপজেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন জেসমিন আক্তার।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক ঃ  জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ প্রতিযোগীতায় চাঁদপুরের
মতলব উত্তর উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন মতলব উত্তর উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জেসমিন আক্তার (জেসমিন কামাল)। সরকারী প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হন তিনি। তিনি
পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, সহশিক্ষা কার্যক্রমে দক্ষতা ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হন।

উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক জেসমিন আক্তার মতলব উত্তর উপজেলার সিনিয়র সাংবাদিক কামাল হোসেন খানের সহধর্মিনী। তার স্বামী সাংবাদিক কামাল হোসেন খান জাতীয় দৈনিক যায়যায়দিন ও চাঁদপুরের বহুল প্রচারিত দৈনিক চাঁদপুর প্রবাহ ও কয়েকটি জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল এর মতলব উত্তর উপজেলার স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করছেন। তিনি ওই বিদ্যালয়ে ২০০১ ইং সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ গ্রহনের পর থেকে বিদ্যালয়ের মেধা ভিত্তিক শিক্ষা বিস্তারে উন্নয়নে ও প্রাথমিক শিক্ষার্থীদেরকে সততা,নিষ্ঠা,আন্তরিকতার সহিত পাঠদান করে যাচ্ছেন।

তিনি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে সরকারি নিয়োগ পাওয়ার পর থেকে এ পর্যন্ত একটানা ১৯ বছর যাবত উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সততার সহিত কর্মরত আছেন। তিনি এ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় ওই এলাকায় বেশ সুনাম অর্জন করেছেন। তাঁর বাড়ী মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড ঠাকুরচর গ্রামে।  জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা-২০১৯ এ শ্রেষ্ঠ সহকারী শিক্ষক মন্ত্রণালয়ের নির্দেশে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ শ্রেষ্ঠ বাছাই করা হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন ভূইয়া বলেন, আমাদের শ্রেষ্ঠ নির্বাচনের একটি ফরম রয়েছে। পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, সহশিক্ষা কার্যক্রমে দক্ষতা ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে প্রথমে ক্লাস্টারে পরে উপজেলা কমিটির মাধ্যমে উপজেলা শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ও বিভিন্ন পর্যায়ে নির্বাচিত করা হয়েছে। জেসমিন আক্তার সর্বক্ষেত্রে যোগ্যতা অর্জন করার মাধ্যমেই উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসাবে মনোনীত হন।

এদিকে উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা জেসমিন আক্তার তার এ সাফল্যের জন্যে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ইকবাল হোসেন ভুইয়া, সহকারী শিক্ষা অফিসারবৃন্দ,ও জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা- ২০১৯ এর বিজ্ঞ বিচারকমন্ডলী,তার বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খায়ের উদ্দিনসহ সহকারী শিক্ষক,অঞিাবক এবং উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সম্মন যেন তিনি সুনামের সহিদ ধরে রেখে দায়িত্ব পালন করতে পারেন সেজন্য তিনি সকলের নিকট দোয়া কামনা করেছেন। এদিকে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা-২০১৯ এ তিন ক্যাটাগরীতে উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জেসমিন আক্তার (জেসমিন কামাল) উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নিনর্বাচিত হওয়ায় মতলব উত্তর উপজেলার সাংবাদিক পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here