শ্রীলংকার কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ

0
শ্রীলংকার কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ

প্রেসনিউজ২৪ডটকমঃ গোল, পেনাল্টি মিস, লাল কার্ড, পাল্টা গোলে সমতা, আবার গোল খেয়ে পিছিয়ে পড়া। একটি ম্যাচে এর চেয়ে বেশি নাটকীয়তা আর হতে পারত না। বুধবার রাতে কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে স্বাগতিক শ্রীলংকার কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ। এতে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে টুর্নামেন্টে ফাইনাল খেলার স্বপ্ন ধূলিসাৎ হয়ে গেল বাংলাদেশের। দারুণ জয়ে ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা।

ম্যাচের ২৫ মিনিটে ওয়াসিম রাজ্জাকের গোলে এগিয়ে যায় শ্রীলংকা। এরপর ৩২ মিনিটে শ্রীলঙ্কার ডিফেন্ডার ডাকসন পাসলাস গোল লাইনে হাত দিয়ে বল ঠেকালে পেনাল্টি পায় বাংলাদেশ। সঙ্গে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন শ্রীলঙ্কান সেই ডিফেন্ডার। ম্যাচে ফেরার এমন সুযোগও নষ্ট করেছে বাংলাদেশ। স্পটকিক থেকে ক্রসবার উঁচিয়ে বাইরে মারেন তপু বর্মণ।

এরপরে ১০ জনের লঙ্কানদের চেপে ধরেছিল রাকিব হোসেন, জামাল ভূঁইয়ারা। দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় জুয়েল রানা গোল করে সমতা এনে ফাইনালের কাছাকাছি নিয়েও গিয়েছিলেন দলকে। কিন্তু শেষ রক্ষা হয়নি। খেলা তখন গড়িয়েছে ৯০ মিনিটে। ম্যাচের স্কোর বাংলাদেশ-১ : শ্রীলংকা-১। এই স্কোরে ম্যাচ শেষ হলেই শ্রীলংকার চারজাতি টুর্নামেন্টের ফাইনালে উঠবে বাংলাদেশ। কিন্তু সমতা ধরে রাখতে পারেনি তপু বর্মনরা। শেষ মুহূর্তে লংকানদের পেনাল্টি গোলে স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের।

কলম্বোর মাঠটি ছিল কাদায় ভরপুর। খেলা শুরুর আগে বালু দেওয়ায় আরও ভারী হয়েছিল মাঠ। যে মাঠে স্বাভাবিক ফুটবল খেলা দুষ্কর। তারপরও পিছিয়ে পড়া বাংলাদেশ ম্যাচে ফিরে সম্ভাবনার সামনে দাঁড়িয়েও পারলো না শ্রীলংকাকে হারাতে। এই টুর্নামেন্টে এটি বাংলাদেশের প্রথম হার। সিসেলসের বিপক্ষে ১-১ গোলে ড্রয়ের পর মালদ্বীপকে ২-১ গোলে হারিয়ে সম্ভাবনা তৈরি করেছিল লাল-সবুজ জার্সিধারীরা। কিন্তু প্রয়োজনীয় ম্যাচে র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা শ্রীলংকাকে আটকে রাখতে পারলো না মারিও লেমোসের দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here