ভালো খেলেও পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়েন, জয়হীন আর্জেন্টিনা

0
ভালো খেলেও পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়েন, জয়হীন আর্জেন্টিনা

প্রেসনিউজ২৪ডটকমঃ অসাধারণ বাঁকানো ফ্রি কিকে প্রথমার্ধেই আর্জেন্টিনাকে লিড এনে দেন অধিনায়ক লিওনেল মেসি। দ্বিতীয়ার্ধে শুরুর দিকেই সমতায় ফিরলো চিলি। বাকিটা সময়ে আক্রমণে আধিপত্য বিস্তার করে আর্জেন্টিনা। কিন্তু বল দখলে দুই দলের প্রায় সমান আধিপত্যে শেষ পর্যন্ত সমানে সমান থেকেই শেষ হয়। পয়েন্ট ভাগাভাগি মাঠ ছাড়ে দুই দল। ড্র দিয়ে কোপা আমেরিকা পুনরুদ্ধারের মিশন শুরু করে আর্জেন্টিনা।

রিও দে জেনেইরোর নিল্তন সান্তোসে বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে শেষ হওয়া ‘বি’ গ্রুপের ম্যাচে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র করে করে আর্জেন্টিনা। প্রথমার্ধে মেসির ফ্রি কিক থেকে লিড পায় আলবিসেলেস্তেরা। দ্বিতীয়ার্ধে এদুয়ার্দো ভার্গাসের গোলে সমতায় ফেরে চিলি। চলতি মাসের শুরুতে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়েও একই ব্যবধানে ড্র নিয়ে মাঠ ছেড়েছিলো দল দু’টি। এদিন শুরু থেকেই অনেকটা আক্রমণাত্মক কৌশলে খেলতে থাকে আকাশি-সাদা শিবির। এরই সুবাদে ১৬ মিনিটে প্রথম সুযোগ তৈরি করে তারা।

কিন্তু দুর্বল শটে তা নষ্ট করেন লাউতারো মার্তিনেস। এর কিছুক্ষণ পরেই ফাঁকায় বল পেয়েও একই ভুল করেন ইন্টার মিলানের এই ফরোয়ার্ড।সুযোগ নষ্টের ভিড়ে অবশেষে ৩৩তম মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। ডি বক্সের ঠিক সামনে থেকে ফ্রি কিক নেন মেসি। বাঁকানো শটে চিলির মানব দেয়ালের ওপর দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন এলএম টেন। এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আজেন্টিনা।বিরতি থেকে ফিরেই আর্জেন্টিনার রক্ষণভাগের দূর্বলতাকে কাজে লাগিয়ে সমতায় ফেরে চিলি।

৫৭ মিনিটে ভিএআরের সাহায্যে পাওয়া পেনাল্টি শট নেন আর্তুলো ভিদাল। তা প্রতিহতও করেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো। কিন্তু দুর্ভাগ্য! গোলকিপারের হাতে লেগে বল বারে প্রতিহত হয়ে ফিরে আসা বল হেডে জালে জড়ান ভার্গাস। এরপর আরো বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে আর্জেন্টিনা। কিন্তু কিছুতেই কাজ হয়নি। ৭১ মিনিটে মেসিরশট ঝাঁপিয়ে প্রতিহত করেন ক্লাউদিও ব্রাভো। মিনিট দশেক পর মেসির বাড়ানো বল সুবিধা মতো জায়গায় পেয়েও সুযোগ নষ্ট করেন নিকোলাস গনসালেস।

হেড চলে যায় বারের ওপর দিয়ে। শেষ দিকে বদলি খেলোয়াড় হিসেবে সের্হিয়ো আগুয়েরো ও আনহেল দি মারিয়াকে মাঠে নামিয়েও লাভ হয়নি আর্জেন্টিনার। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় তাদের।নিজেদের পরের ম্যাচে বাংলাদেশ সময় আগামী শনিবার ভোরে উরুগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। সেদিনই বলিভিয়ার মুখোমুখি হবে চিলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here