ভাষা শহীদদের প্রতি না’গঞ্জ মহানগর ছাত্রদলের সহ সভাপতি সাইফুলের শ্রদ্ধা জ্ঞাপন

0
ভাষা শহীদদের প্রতি না’গঞ্জ মহানগর ছাত্রদলের সহ সভাপতি সাইফুলের গভীর শ্রদ্ধা জ্ঞাপন

প্রেসনিউজ২৪ডটকমঃ সকল ভাষা শহীদদের প্রতি ছাত্রদলের সহ সভাপতি সাইফুলের গভীর শ্রদ্ধা জ্ঞাপন মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকল ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেছেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সহ-সভাপতি,সাবেক আইন সম্পাদক , সাবেক তোলারাম কলেজ ছাত্র নেতা মোঃ সাইফুল ইসলাম। মহান একুশে ফেব্রুয়ারি আমাদের জীবনে শোক, শক্তি ও গৌরবের প্রতীক।

আমরা বাঙ্গালী ২১ আমাদের অহংকার, ২১ আমাদের গর্ব, ২১ আমাদের চেতনা এই সবগুলোকে ভূলণ্ঠিত করতে যারা উঠে পরে লেগেছে সেই সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ছাত্রদলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছে এই ছাত্রদল নেতা। এক বিবৃতিতে বলেন, ২১শে ফেব্রুয়ারি আন্তজার্তিক মাতৃভাষা দিবস বলা হয় কারণ এই দিনে মাতৃভাষা রক্ষার্তে জব্বার, রফিক, সালাম, বরকতসহ অনেকে রাজপথে তাদের রক্ত দিয়ে বাংলাকে রাষ্ট্র ভাষা প্রতিষ্ঠা করার জন্য আত্মত্যাগ করেছিলেন। তারই ফলশ্রুতিতে পাকিস্তান বাংলাকে রাষ্ট্র ভাষার স্বীকৃতি দিতে বাধ্য হয়েছিল। বাংলাদেশের এ তরুণরাই একমাত্র নিজেদের মাতৃভাষাকে স্বীকৃতি দেওয়ার জন্য এ আত্ম বিসর্জন দেন।

এ নজির আর কোথাও খুঁজে পাওয়া যায় না। তিনি বলেন, ৭২ বছর আগে এই ভাষা আন্দোলনের যে মূল চেতনা ছিল আমাদের গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার চেতনা, সেই চেতনা ছিল নিজের ভাষায় কথা বলতে পারার। তিনি আরো বলেন, ‘১৯৭১ সালে সেই চেতনায় আমাদের ভাইয়েরা মুক্তিযুদ্ধ করেছে। পরবর্তিকালে আমরা দেখেছি, শহীদ জিয়াউর রহমান প্রথম একুশে পদক প্রবর্তন করেছিলেন। তারপর থেকে একুশে পদক শুরু হয়েছে। আমরা বর্তমানে দেশের জনগণের কাছে আমাদের হারিয়ে যাওয়া গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার আন্দোলনে রয়েছি।

আমাদের আন্দোলনের মাধ্যমে শীগ্রই দেশে একটি নতুন সূর্য উদয় হবে বাংলাদেশে। তিনি আক্ষেপ করে বলেন,২১ শে ফেব্রুয়ারী ছাড়া আমাদের দেশে শহীদের স্বরন করা হয় না। খবর নেয়া হয়না শহীদদের পরিবারের। জাতীয়তাবাদী বিশ্বাসী দল ক্ষমতায় আসলে তাদেরকে আরো স্বরনীয় রাখবে ইনশাআল্লাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here