পুলিশের দায়ের করা মামলায় না’গঞ্জ বিএনপির ২৪ নেতার আগাম জামিন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় উচ্চ আদালত থেকে আগাম জামিন পেয়েছেন জেলা বিএনপির ২৪ নেতা।রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহের আদালতে আগাম জামিনের আবেদন করেন এসব নেতারা। শুনানী শেষে আদালত তাদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন। সময় শেষ হওয়ার পর জামিনপ্রাপ্তদের জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণের জন্য বলা হয়েছে।

জামিনপ্রাপ্তরা হলেন- জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি, সদস্য সচিব মামুন মাহমুদ, ফতুল্লা থানা বিএনপির আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মেম্বার, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনিসহ ২৪ জন।বিএনপি নেতাদের পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট মো. মাহাবুবুর রহমান খানসহ কয়েকজন আইনজীবী।অ্যাডভোকেট মো. মাহাবুবুর রহমান খান বলেন, আমরা আগাম জামিনের আবেদন করলে আদালত তা ৬ সপ্তাহের জন্য মঞ্জুর করেন।
সেদিন কী ঘটনা ঘটেছিল এটি পুরো দেশ জানে। মিডিয়ায় এসেছে সেদিন কোনো ধরনের উস্কানি ছাড়াই বিএনপির শান্তিপূর্ণ কি র‌্যালিতে গুলি চালিয়েছে পুলিশ। তারপর বিএনপি নেতাদের আসামি করে মামলা দেওয়া হয়েছে। প্রসঙ্গত: গত ১ সেপ্টেম্বর সকালে শহরের ডিআইটিতে চুনকা পাঠাগারের সামনে থেকে প্রতিষ্ঠাবার্ষিকীতে আনন্দ র‌্যালি বের করতে চাইলে বিএনপি নেতাকর্মীদের বাধা দেয় পুলিশ।
এ সময় তাদের উপর লাঠিচার্জ করলে নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ মিছিলে গুলি ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে। এ ঘটনায় শাওন নামে এক যুবদল কর্মী ঘটনাস্থলে নিহত হন। বিএনপি নেতাদের দাবি, পুলিশের গুলিতে মৃত্যু হয় শাওনের।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here