পরিচয় লুকিয়ে ইউপি নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপির প্রার্থীরা : ওবায়দুল কাদের

0

প্রেসনিউজ২৪ডটকমঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,পরিচয় লুকিয়ে ইউপি নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপির প্রার্থীরা।বিএনপি পরিচয় লুকিয়ে নির্বাচনে যাচ্ছে। এটা তাদের বর্ণচোরা রাজনীতি। এ সময় দলের ক্ষয়িষ্ণু অস্তিত্ব রক্ষা এবং সমর্থক-কর্মীদের রোষানল থেকে বাঁচতে হলে নির্বাচনে বিএনপিকে আসতেই হবে বলেও মন্তব্য করেন তিনি। আজ রোববার জাতীয় সংসদ ভবন এলাকার বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা প্রকাশ্যে যা বলে তা করে না।

আর যা গোপনে করে তা প্রকাশ্যে বলে না। তাইতো জনগণ বিএনপির দ্বি-চারিতা বুঝতে পেরে মুখ ফিরিয়ে নিয়েছে। ইউপি নির্বাচনে ভুল ও তথ্য গোপনের কারণে বিতর্কিত কারও মনোনয়ন পাওয়ার অভিযোগ পেলে তা খতিয়ে দেখা হচ্ছে। দেশে গণতন্ত্রকে নিরুদ্দেশ করা হয়েছে-বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে কাদের বলেন, তাদের এ ধরনের অভিযোগ উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর মতো। বিএনপিই গণতন্ত্রের এগিয়ে যাওয়ার পথে প্রতিবন্ধকতা তৈরি করছে।

তারাই গণতন্ত্রের পথে না হেঁটে অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় যেতে পথ খুঁজছে।বিএনপি নিজেদের দলের গণতন্ত্রকে গুম করে বাইরে গণতন্ত্র খুঁজে বেড়ায় দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিই জনরায়কে অশ্রদ্ধা দেখিয়ে নির্বাচন থেকে দুরে থাকছে, আর বলছে গণতন্ত্র নিরুদ্দেশ। তাদের হঠকারিতা এবং নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গের যে অপরাজনীতি তাতে কোনো ফল অতীতে আসেনি।

ভবিষ্যতেও আসবে বলে জনগণ মনে করে না।কাদের বলেন, গণতান্ত্রিক মূল্যবোধ ও রীতিনীতি ভূলুণ্ঠিত করেছে বিএনপি। বিএনপি জানে নির্বাচন ছাড়া ক্ষমতার হাত-বদলের অন্য কোনো বিকল্প নেই। তাই তাঁরা মুখে যত কথাই বলুক, নির্বাচনে তাঁরা আসবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here