প্রেসক্লাবে পুলিশের লাঠিপেটায় বিএনপির সমাবেশ পণ্ড, আটক ১৭

0
প্রেসক্লাবে পুলিশের লাঠিপেটায় বিএনপির সমাবেশ পণ্ড, আটক ১৭

প্রেসনিউজ২৪ডটকমঃ বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে সংঘর্ষের ঘটনায় বিএনপির ১৭ জন নেতা-কর্মীকে আটক করেছে শাহাবাগ থানা পুলিশ।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে আটকের বিষয়টি জানান শাহাবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশীদ। তিনি বলেন, বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করার ঘটনায় ১৭ জনকে আটক করা হয়েছে।

তবে আটককৃতদের নাম-পরিচয় জানায়নি পুলিশ। এর আগে, দুপুর সোয়া ১২টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বক্তব্য শুরু করলে লাঠিচার্জ করে পুলিশ। এ সময় ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমানুল্লাহ আমান ও হাবিবুন্নবী খান সোহেলকে নেতাকর্মীরা প্রেসক্লাবের ভেতরে নিয়ে যান। পরে পুলিশ লাঠিচার্জ শুরু করলে নেতাকর্মীরা দৌড়ে পালিয়ে যান।

বিএনপির সমাবেশের শেষদিকে পুলিশ লাঠিচার্জ শুরু করার পর বিএনপি নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। ফলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এ সময় কয়েকজনকে আটক করে নিয়ে যায় পুলিশ।

এসময় বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি অভিযোগ করে বলেন, পুলিশ অতর্কিতভাবে বিক্ষোভে অংশ নেয়া নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here