না’গঞ্জ মহানগর হেফাজতের ৮১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ মহানগর হেফাজতে ইসলামের ৮১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। হযরত মাওলানা ফেরদাউসুর রহমানকে সভাপতি ও হযরত মাওলানা মুফতি হারুনুর রশীদকে সাধারণ সম্পাদক এবং মাওলানা মীর আহমাদুল্লাহকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। গত শনিবার (২৮ নভেম্বর) দুপুরে শহরের জামতলা এলাকার প্যারিস বাগেট চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় কমিটির নায়েবে আমির ও জেলা হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা আব্দুল আউয়াল এই নতুন কমিটির ঘোষণা দেন।

৮১ সদস্য বিশিষ্ট কমিটির সহ সভাপতি হিসেবে রয়েছেন মাওলানা মুফতি কবির হোসাইন, মাওলানা মুফতি মাহমুদ কাসেমী, মাওলানা আব্দুল আব্দুল খালেক শরীয়তপুরী, মাওলানা কামাল উদ্দিন দায়েমী, মাওলানা মুফতি আনিস আনসারী, মাওলানা মুফতি আবুল কাশেম, মাওলানা মুফতি শিব্বির আহমেদ, মাওলানা মুফতি আব্দুর রহীম, মাওলানা মুফতি আব্দুল হান্নান, মাওলানা জাফর আল হোসাইন, মাওলানা জামাল আব্বাসী, মাওলানা শাহজালাল, মাওলানা আব্দুল আলীম, মাওলানা মুফতি বশির আহমাদ ও মাওলানা ইব্রাহীম খলিল। সেই সাথে আরও ৫ সহ সভাপতির পদ খালি রয়েছে। যা পরবর্তীতে আলোচনা করে পদায়ন করা হবে।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন মাওলানা তাজুল ইসলাম আব্বাস, মাওলানা মাওলানা রুহল আমিন, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, মাওলানা মুফতি হাবিবুর রহমান, মাওলানা আলী হোসাইন, মাওলানা জসিম উদ্দিন আল হাবিব, মাওলানা আবু সাঈদ, মাওলানা শরীফুল্লাহ আতেফী ও মুফতি আলাউদ্দিন ফরাজী। সেই সাথে একটি যুগ্ম সাধারণ সম্পাদক খালি রয়েছে। যা পরবর্তীতে আলোচনা করে পদায়ন করা হবে।

সহ সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন, মাওলানা সাইফুল্লাহ, মাওলানা মাসদুকুর রহমান, মাওলানা মুফতি সোহাইল তায়েফী ও মাওলানা মুফতি হাফিজুর রহমান। আরও দুইটি সহ সাংগঠনিক সম্পাদক পদ খালি রয়েছে। যা পরবর্তীতে আলোচনা করে পদায়ন করা হবে।

এছাড়াও অর্থ সম্পাদক মাওলানা মুফতি মোহাম্মদ দেলোয়ার হোসেন, সহ অর্থ সম্পাদক মাওলানা জমির উদ্দিন ফারুকী, প্রচার সম্পাদক মাওলানা সাজ্জাদ হোসেন, সহ প্রচার সম্পাদক মাওলানা ইসমাইল সরকার, মাওলানা ইমাম হাসান ও মাওলানা জাকির হোসেন, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা মুফতি নাসির উদ্দিন, সহ শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হাফেজ জাহিদ হাসান, সাহিত্য ও প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নুর মোহাম্মদ, সহ সাহিত্য ও প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মুহিব ইমতিয়াজ, দপ্তর সম্পাদক মাওলানা মুফাজ্জল ইবনে মাহফুজ, সহ দপ্তর সম্পাদক পারভেজ হোসাইন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মাওলানা মোস্তফা আল হাবিব সহ সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মুফতি ইমরান আল মাদানী ও মাওলানা মুফতি হুমায়ুন কবির, আইন বিষয়ক সম্পাদক মাওলানা মুফতি জহিরুল ইসলাম, সহ আইন সম্পাদক মাওলানা মুফতি আব্দুল গনি, দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা কামরুল ইসলাম আরেফী, সহ দাওয়াহ সম্পাদক মাওলানা ফজলুল করিম ফারুকী ও মুফতি সাজিদুর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাওলানা নাজমুল হক নোমানী, সহ তথ্য ও গবেষণা মুফতি মাহাদী হাসান, ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সম্পাদক মাওলানা বেলাল হোসেন, সহ ত্রাণ ও পূর্নবাসন সম্পাদক মাওলানা আব্দুল্লাহ মাহবুবি ও হাফেজ হানজালা, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা এমদাদ হোসাইন, সহ ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক আল আমিন রাকি দায়িত্ব পালন করবেন।

সদস্য হিসেবে রয়েছেন মাওলানা তাজুল ইসলাম, মাওলানা ইবরাহীম খলিল, মাওলানা সোয়াইব ইবনে মাহফুজ ও নূর এ আলম। সেই সাথে সদস্য হিসেবে আরও ১০ টি পদ খালি রাখা হয়েছে। যা পরবর্তীতে আলোচনা করে পদায়ন করা হবে বলে জানিয়েছেন শীর্ষ নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here