খালেদা জিয়ার মুক্তির দাবীতে অনশন করতে গিয়ে কার্যালয়ের নীচেই রিজভীর মৃত্যু! আপনী কি জানেন ?

0

প্রেসনিউজ২৪ডটকমঃ পীর আবদুল মান্নান: রিজভী আপনার আশা পূরণ হয়েছে, আপনার দেশমাতা মুক্তি পেয়েছেন। দেখুন না রিজভী আপনি দেশমাতাকে মুক্ত করার জন্য কি না করেছেন, শুধু চেয়েছিলেন মা মুক্তি পাক। মা মুক্তি পেয়েছেন, কিন্তু আপসোস আপনি নেই। আজ লোকদেখানো ভাঁওতাবাজেরা আপনার মায়ের কাছে ভীড় জমাচ্ছে।

কিন্তু অতীতে আপনার মত কেউ কিন্তু ওর-তার কাছে হাত পেতে টাকা চেয়ে ব্যাগ পুরো করে ফল নিয়ে কেরানীগঞ্জের কারাগারের ফটকে যেয়ে বলেনি “ও পুলিশ স্যার… আমার মা কি খেয়েছে আজ? ও পুলিশ কথা বলছেন না কেন? ও পুলিশ স্যার….আমি কত দিন দেখিনি আমার মায়ের মুখ আমাকে একটু দেখতে দিন স্যার….সত্যি বলছি একবার দেখেই চলে আসবো….. আচ্ছা পুলিশ স্যার না হয় আমাকেও গ্রেফতার করুণ! আমি আমার মায়ের পায়ের কাছেই শুয়ে থাকবো। পুলিশ যখন গালাগাল দিয়ে ধাক্কিয়ে সরিয়ে দিয়েছে। তখন রিজভী বলছেন, স্যার যত পারেন মারেন, আমাকে ভিতরে ঢুকতে দিতে হবেনা….শুধু এই ফলগুলো নিয়ে আমার মাকে দিয়ে দিবেন। মা বোধহয় অনেকদিন কিছু খায়নি…..

পুলিশ যখন লাঠিপেটা করে তাড়িয়ে দিয়েছি, তখন কেরানীগঞ্জের মোড়ে ফলের ব্যাগ ছুড়ে ফেলে, রাস্তায় গড়াগড়ি করে বাচ্চাদের মতো কেঁদেছে। তারপর আবারও নয়াপল্টনের কার্যালয়ে এসে, বেগম খালেদা জিয়ার ছবি ধরে অঝোরে কেঁদেছেন,রাত্রি যাপন করছেন দেশমাতার ছবির পাশে। অতঃপর দেশমাতা বেগম খালেদা জিয়ার বিরহে কার্যালয়ের বারান্দায় শেষ নিশ্বাস ত্যাগ করলেন। (মহান আল্লাহ তায়া’লা তাকে জান্নাত নছিব করুক)

রিজভী, আজ আপনি চলে গেছেন সাড়ে তিন হাত মাটির নিচে, আজ আপনি থাকলে পৃথিবীর সেরা খুশী আপনিই হতেন। আজ দেখুন আপনার দেশমাতার আসেপাশে কত দুধের মাছি ভিনভিন করছে,তারা একবারও আপনার দেশমাতাকে বলেনি,ম্যাডাম আপনার শোকে আপনার ছেলে রিজভী দলীয় কার্যালয়েই মৃত্যুবরণ করেছে। এই স্বার্থবাদীরা তাদের অযোগ্য, কুৎসিত, বিকৃত, মুখ দেশমাতাকে দেখাতে ব্যস্ত। তাদের মুখে মধু অন্তরে বিষ। তার কখনো চায়নি রিজভী ভাই আপনার মা মুক্তি পাক।

তারা শুধু বলেছে আন্দোলনের সময় এখনো আসেনি,তারা শুধু বলেছে নির্বাচনে অংশগ্রহণ করাই বর্তমান বড় আন্দোলন।! ওরা আপনার মত বুকে মায়ের ছবিসহ ব্যনার নিয়ে শহরের ভিতরে যেয়ে বলেনি দেশমাতার মুক্তি চাই। ওরা কিন্তু গণভবনের রাস্তায় শেখ হাসিনার জন্য অপেক্ষা করেনি, একথা আপনার মত বলার জন্য….
হে হাসিনা সরকার আমার মাকে মুক্তি দাও। ওরা স্বার্থপর, ভীতু,কাপুরষ, অর্থলোভী, ক্ষমতালোভী। আর রিজভী ভাই আপনিই হলেন জাতীয় বীর, আমার হাতে ক্ষমতা থাকলে আপনাকে বীর পদক দিতাম।

অনেকে ভাবতে পারেন এটা রিজভী পাগলের আবেগ। আরে ভাই আবেগ ভালোবাসার প্রার্থক্য কি বোঝেন? ভালোবাসা অবিরাম অন্তহীন সীমাহীন। এর ব্যাখ্যা বড়সড় মহা মনীষীরাও দিতে পারেনি, আপনি কীভাবে দিবেন? অবশেষে বলি, সুস্থ থাকুক আমাদের দেশমাতা, আর আমাদের রিজভীকে যেন “মহান আল্লাহ রাব্বুল আলামীন” জান্নাতুল ফেরদৌস নসীব করেন (আমিন)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here