মতলব উত্তরে শিল্পপতি মাহবুবুর রহমান সেলিমের যথাযোগ্য মর্যাদায় মুজিবর্ষ পালন।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামাল হোসেন খান মতলব উত্তর, চাঁদপুর :মুজিববর্ষ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধ নিবেদন করেন ছেংগারচর পৌরসভার বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আ’লীগ নেতা মাহবুবুর রহমান সেলিম। মঙ্গলবার (১৭ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এর নেতৃত্বে নেতা-কর্মীদের সাথে তিনি পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন তিনি।

এরপর তিনি মুজিববর্ষ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ উদযাপন উপলক্ষে উপজেলার ছেংগারচর পৌর আ’লীগের কেক কাটা কাটাতে অংশ গ্রহন করেন। শিল্পপতি মাহবুবুর রহমান সেলিম সর্বশেষ পৌরসভার ছেংগারচর এমএম কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মুজিববর্ষ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ উদযাপন উপলক্ষে এবং বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পরার পরিপ্রেক্ষিতে সাধারণ মানুষরে মাঝে যাতে তা ছড়িয়ে পরতে না পারে সে লক্ষ্যে জনসচনেতা সৃষ্টির লক্ষ্যে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন।
এসময় বিশিষ্ট শিল্পপতি মাহবুবুর রহমান সেলিম বলেন, জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে আমরা আজ একটি ঐতিহ্যাসিক দিনের স্বাক্ষী হয়ে রইলাম।

বঙ্গবন্ধু’র চিন্তা চেতনায় ছিল বাংলাদেশের স্বাধীনতা। শেখ মুজিবুর রহমান জানতেন সাড়ে ৭ কোটি নিরস্ত্র বাঙ্গালি এদেশ স্বাধীন করবেন তাই তিনি অনেক আত্ম বিশ্বাসের সাথে বক্তৃতায় বলেছেন ‘‘এবারের মংগগ্রাম মুক্তি’র সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম’’। বঙ্গবন্ধু এদেশের মানুষের অর্থনীতির কথা আগে বলে ছিলেন। তিনি বলেন, ১০ জানুয়ারী বঙ্গবন্ধু যখন বাংলাদেশে আসে তখনই বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়। নতুন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। যতদিন বাংলাদেশ নামটি থাকবে তত দিন বঙ্গবন্ধু’র নামটি চির স্মরনীয় হয়ে থাকবে। তিনি আরো বলেন,চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এর নেতৃত্বে মতলবে ব্যাপক উন্নয়নমূলক এগিয়ে চলছে।

আধুনিক মতলব গড়ার লক্ষ্যে দুর্নীতি, জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলে মুজিববর্ষে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে। আমরা আজ নতুন করে শপথ নিচ্ছি, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করার। মতলবে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এর নেতৃত্বে সবাই ঐক্যবদ্ধ হই। ছেংগারচর পৌরবাসীর নাগরিক সেবা নিশ্চিত করার লক্ষ্যে আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি’র নেতৃতে পৌরবাসীর কল্যানে কাজ করি। মতলবে আমাদের প্রিয় সংসদ সদস্য অ্যাড.নুরুল আমিন রুহুল এর ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমান সরকারের উন্নয়ন চিত্র মানুষের মাঝে গ্রাম-গঞ্জে ছড়িয়ে দিতে হবে।

সম্প্রতি বিশ্বব্যাপী করোনা ভাইরাস সর্ম্পকে বক্তব্য রাখতে গিয়ে মাহবুবুর রহমান সেলিম বলেন, করোনা ভাইরাস নিয়ে আতংকের কিছু নেই। শুধু সচেতন হলেই তা প্রতিরোধ করা সম্ভব। এ প্রাণঘাতী ভাইরাস থেকে নিজেকে ও নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে ভাইরাসটি সম্পর্কে সম্যক ধারণা থাকা আবশ্যক। এই ভাইরাস থেকে সাবধান হতে আমাদের হাত সবসময় পরিষ্কার- পরিচ্ছন্ন রাখতে হবে, বারবার হাত ধুতে হবে। হাত দিয়ে নাক বা মুখ ঘষবেন না, ঘরের বাইরে গেলে মুখোশ পরতে হবে।তিনি আরো বলেন, করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। জনগণের সচেতনতাই পারে, করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে। মাহবুবুর রহমান সেসলিম মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ছেংগারচর এমএম কান্দি গ্রামের কৃতি সন্তান।

তিনি ছেংগগারচর পৌরবাসীর সেবা করতে চান। তিনি সকলের দোয়া প্রার্থী। পরে তিনি মতলব উত্তর উপজেলায় স্থানীয় নেতাকর্মী ও এলাকার সর্ব সাধারণের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে কিভাবে মুক্ত থাকা যায় সেই নির্দেশনা সম্বলিত চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এর বিতরণকৃত লিফলেট বিতরণ করেন। এসময় উপজেলা আ’লীগ নেতা মোঃ খোকন, ষাটনল ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিনসহ পৌর যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃনন্দ এসময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here