দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকা হাজারো পর্যটক

0
দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকা হাজারো পর্যটক

প্রেসনিউজ২৪ডটকমঃ নিউজ ডেস্ক: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সমুদ্রবন্দরে ২ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত জারি করায় টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। এতে শনিবার সেন্টমার্টিনে বেড়াতে যাওয়া পর্যটকরা আটকা পড়েছেন। তাদের আরও একদিন দ্বীপে অবস্থান করতে হবে।

রোববার (১৯মার্চ) সকাল থেকে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে পর্যটকবাহী কোনো জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে যায়নি।টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজামান বলেন, দুর্ঘটনা এড়াতে টেকনাফ থেকে পর্যটকবাহী কোনো জাহাজ সেন্টমার্টিন দ্বীপে যেতে দেওয়া হয়নি। যেসব পর্যটক টিকিট কেটেছিলেন, তাদের টাকা ফেরত দিতে নির্দেশ দেওয়া হয়েছে।ইউএনও আরও বলেন, দ্বীপে অবস্থানকারী পর্যটকরা যেন হয়রানির শিকার না হন, সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সর্তক থাকতে বলা হয়েছে।

পাশাপাশি সৈকতে পর্যটকদের না নামতে নির্দেশ দেওয়া হয়েছে। আবহাওয়া স্বাভাবিক হলে আবার জাহাজ চলাচল শুরু হবে।সেন্টমার্টিনদ্বীপে বেড়াতে আসা ব্যবসায়ী জোসেফ মাহমুদ বলেন, পরিবার নিয়ে বেড়াতে এসে আটকা পড়েছি। আমার পরিবার একা নয় অনেকেই আটকা পড়েছেন। সমুদ্র উত্তালের কারণে আজ কোনো জাহাজ দ্বীপে আসবে না। ফলে আমাদের আরও একদিন দ্বীপে অবস্থান করতে হবে।সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে আসা হাজারো পর্যটক অবস্থান করছেন।

তাদের আজ ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু জাহাজ চলাচল বন্ধ থাকায় তাদের আজও দ্বীপে অবস্থান করতে হবে।তিনি আরও বলেন, দ্বীপে আবহাওয়া স্বাভাবিক রয়েছে। তবুও পর্যটকরা যেন সমুদ্রে গোসল করতে না নামেন, সে বিষয়ে মাইকিং করে সর্তক করা হচ্ছে। তবে এ নিয়ে পর্যটকদের মধ্যে এখন পর্যন্ত কোনো আতঙ্ক নেই বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here