অবশেষে বরখাস্তের আদেশ প্রত্যাহার ট্রেনের নিয়মিত কাজে ফিরলেন টিটিই শফিকুল

0

প্রেসনিউজ২৪ডটকমঃ অবশেষে বরখাস্তের আদেশ প্রত্যাহারের তিন দিন পর ট্রেনে নিয়মিত কর্তব্য পালনের মধ্য দিয়ে দায়িত্ব ফিরে পেয়েছেন আলোচিত সেই টিটিই শফিকুল ইসলাম। মঙ্গলবার (১০ মে) বেলা ১১টা ৫৫ মিনিটে খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী আন্তনগর ট্রেন রূপসা এক্সপ্রেসের টিটিই হিসেবে নিজের ডিউটি শুরু করেন তিনি।

রেল সূত্রে জানা যায়, টিটিই শফিকুল ইসলাম ঈশ্বরদী জংশন স্টেশন থেকে ডিউটি শুরু করেন। এর আগে বেলা ১১টায় ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন প্ল্যাটফর্মে টিটিই হেডকোয়ার্টারের নিজ কার্যালয়ে উপস্থিত হন। পরে ঈশ্বরদী স্টেশনের সুপারিনটেনডেন্ট তাঁকে দায়িত্ব বুঝিয়ে দিলে তিনি ট্রেনে টিকিট চেকিংয়ের কাজ শুরু করেন।

গত রোববার তাঁর বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলেও গত দুই দিনে শফিকুল ইসলাম ট্রেনের টিকিট চেকিংয়ের দায়িত্বে ছিলেন না। আজ মঙ্গলবার কাজে যোগদানের পর অনেক যাত্রী ও পরিচিতরা টিটিইকে চিনতে পেরে তাঁর সঙ্গে করমর্দন করেন।

টিটিই শফিকুল ইসলাম বলেন ডিউটি পালনের শুরুতেই আমি মাননীয় রেলমন্ত্রী, পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম), অন্যান্য রেল কর্মকর্তাসহ সাংবাদিক ভাইদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আমার কাজে আবার ফিরতে পেরে অনেক খুশি। টিটিই শফিকুলের বর্ণনায় সেদিনের ঘটনাটিটিই শফিকুলের বর্ণনায় সেদিনের ঘটনা

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দিবাগত রাতে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটে এসি রুমে ওঠেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের তিন আত্মীয়। ঈশ্বরদীতে তাঁদের বিনা টিকিটে রেলভ্রমণের দায়ে জরিমানা করে সাময়িক বরখাস্ত হন ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে।

এ বিষয়ে গত শনিবার ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এতে পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলামকে প্রধান এবং সহকারী নির্বাহী প্রকৌশলী শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ড্যান্ট আবু হেনা মোস্তফা কামালকে সদস্য করা হয়। দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও ডিআরএমের নির্দেশে আরও দুই দিন সময় বাড়ানো হয়েছিল। কর্মস্থলে ফিরেছেন টিটিই শফিকুল, সহকর্মীদের অভিনন্দনকর্মস্থলে ফিরেছেন টিটিই শফিকুল, সহকর্মীদের অভিনন্দন

পরদিন রোববার দুপুরে তদন্ত কমিটির কার্যক্রমের শুরুতেই পাকশীর ডিআরএম মো. শাহীদুল ইসলাম তাঁর নিজ দায়িত্ববলে ঈশ্বরদীর টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহারের আদেশ দেন। একই সঙ্গে ডিআরএম ওই দিন বিকেলে বরখাস্তের আদেশ প্রদানকারী পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনকে কারণ দর্শানো নোটিশ দেন। এর সাত দিনের মধ্যে ডিসিও নাসির উদ্দিনকে জবাব দিতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here