নভেম্বরের শেষে ডিসেম্বরের শুরুতেই প্রাথমিক সমাপনী পরীক্ষা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ পরিস্থিতির উন্নতি হলে ডিসেম্বরেই প্রাথমিক সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। তিনি বলেছেন, নভেম্বরের শেষে বা ডিসেম্বরের শুরুতেই এ পরীক্ষা নেওয়ার পরিকল্পনা রয়েছে। তবে এটা পরিস্থিতির উপর নির্ভর করবে।

আজ সোমবার সচিবালয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন। সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলম উপস্থিত ছিলেন। পরীক্ষা হলে পুরো সিলেবাসে না কাস্টমাইজ সিলেবাসে হবে এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন,কাস্টমাইজ সিলেবাসে হবে। আমরা সিলেবাস দিয়ে দিয়েছি।পরিস্থিতি বিবেচনা করে, পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা নভেম্বরের শেষে বা ডিসেম্বরের প্রথম সপ্তাহে পরীক্ষা নেব। পরিস্থিতি বিশ্লেষণ করে যদি ছয়টি বিষয়ে নিতে পারি তাহলে নেব।

আমাদের রিকভারি পরিকল্পনা করা আছে। আমরা আগে স্কুলগুলো খুলে দেই। দেখি কি হয় না হয়। তিনি বলেন, স্কুলে বার্ষিক পরীক্ষাগুলোও হবে। সশরীরে ক্লাস হলেও ওয়ার্কশিট চলবে। স্কুলগুলো খোলার প্রস্তুতি কেমন জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, জ্বি আছে। আমরা স্কুলে টাকা দেই। সেই টাকা দিয়ে কিনতে বলেছি। গতকালও মিটিং করে নির্দেশ দিয়ে দিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here