জাতীয় মানবাধিকার সমিতির কমিটি ঘোষণা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ জাতীয় মানবাধিকার সমিতির কমিটি ঘোষণা, সংগঠনের কার্যক্রমকে গতিশীল করার লক্ষে প্রতিষ্ঠাতা মো. মঞ্জুর হোসেন ঈসা চেয়ারম্যান, অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম সেকুল মহাসচিব ও মো. আল-আমিনকে সাংগঠনিক সম্পাদক করে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির তিন সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২২ মে) সংগঠনের উপদেষ্টা কমিটি এ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন। নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) জনিত বিপর্যয় ও ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো এবং দেশব্যাপী জেলা, মহানগর ও উপজেলা কমিটি গঠন করার লক্ষ্যে ২০২০-২০২২ সালের কার্যনিবাহী কমিটি অনুমোদন দেন উপদেষ্টা পরিষদ। সাবেক তথ্য সচিব সৈয়দ মারগুব মোরশেদ, একুশে পদক প্রাপ্ত ভাষা সৈনিক লায়ন শামসুল হুদা, ভাষা সৈনিক রেজাউল করিম এবং জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড. সাদিয়া আহমেদ সমন্বয়ে গঠিত চার সদস্যের উপদেষ্টা কাউন্সিল আংশিক এ কমিটি অনুমোদন করেন।

আগামী ৩১ জুলাই ২০২০ মধ্যে জেলা, মহানগর ও বিভিন্ন ইউনিটের কমিটি করে সন্মেলনের মাধ্যমে কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হবে। গত ২৮ মার্চ ২০২০ কাউন্সিল হওয়ার কথা ছিল কিন্তু তা কোভিড-১৯ এর কারণে স্থগিত ঘোষণা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here