ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির মেয়র ও কাউন্সিলরদের শপথ আজ বৃহস্পতিবার।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠিত হবে আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ কার্যালয়ে তাদের শপথ বাক্য পাঠ করাবেন। বুধবার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সকাল সাড়ে ১০টায় নিজ কার্যালয়ের শাপলা হলে মেয়রদের শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী। এরপর দুই সিটি করপোরেশনের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের ১৭২ জন কাউন্সিলরকে শপথ পড়াবেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনে ঢাকা উত্তর সিটিতে প্রার্থী মো. আতিকুল ইসলাম এবং দক্ষিণে শেখ ফজলে নূর তাপস নির্বাচিত হন। তারা দুই জনেই ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকার প্রার্থী। নির্বাচনের পর ৪ ফেব্রুয়ারি গেজেট প্রকাশিত হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার শপথ নিলেও মেয়রের দায়িত্ব নেওয়ার জন্য মে মাসের মাঝামাঝি পর্যন্ত তাদের অপেক্ষা করতে হবে। ৯ মাস উত্তরের মেয়রের দায়িত্ব পালন করা আতিক আইনি বাধ্যবাধকতার কারণে পদ ছেড়ে নির্বাচনে অংশ নেন। অন্যদিকে দক্ষিণে মেয়রের দায়িত্বে থাকা সাঈদ খোকনের এই নির্বাচনে অংশ নেওয়া হয়নি। তার মেয়াদ রয়েছে মে মাস পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here