জানুয়ারীতে বন্দর উপজেলা শিল্পকলা একাডেমি’র নির্বাচনের সিদ্ধান্ত

0
জানুয়ারীতে বন্দর উপজেলা শিল্পকলা একাডেমি’র নির্বাচনের সিদ্ধান্ত

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা:মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালণ উপলক্ষ্যে বন্দর উপজেলা শিল্পকলাএকাডেমি আয়োজিত প্রস্তুতিমূলক সভা ১২ডিসেম্বর সোমবার বিকেল ৪টায় উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন একডেমি’র আহবায়ক তথা বন্দর উপজেলা নির্বাহী অফিসার বি.এম.কুদরত-এ-খুদা।

আহবায়ক কমিটির সদস্য সচিব আবু জাফর জিপু’র সঞ্চালনায় প্রস্তুতিমূলক সভায় অংশ নেন একাডেমির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু,সহ-সভাপতি মোঃ ওবায়েদ উল্লাহ,প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল্লাহ মাহমুদ টিটু,প্রতিষ্ঠাতা সদস্য মিতু মোর্শেদ শেখ তাফসির আহম্মেদ,সাধারণ সদস্য নূরুল হক মান্নাহ,নাজমা সুলতানা,মোঃ কামাল হোসেন,মোঃ আশরাফ আলী,মাকসুদা ইয়াসমিন ও মিয়া মোঃ শহীদ।

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও প্রখ্যাত সাহিত্য বিষারদ করিম রেজা,প্রাথমিক সদস্য জি.এম.মাসুদ,নাজমুল হাসান আরিফ, মহিউদ্দিন আহাম্মেদ,লতিফ রানা,ফরিদা ইয়াসমিন সুমনা,হেলেনা আক্তার,দীন ইসলাম দীপু,মাসুদ রানা,ইমরান হোসাইন আকাশ,অনাবিল দাস নির্ঝর প্রমুখ। সভায় ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবসে বন্দরের বধ্যভূমিতে উপজেলা শিল্পকলা একাডেমির পক্ষ থেকে শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ  এবং ১৬ডিসেম্বর মহান বিজয় দিবসে বন্দরের সমরক্ষেত্রে শহীদদের স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণসহ সাংস্কৃতিক অনুষ্ঠান করার সিদ্ধান্ত গৃহিত হয়।

পাশাপাশি আগামী ডিসেম্বরের মধ্যে একাডেমির সদস্য ও নবায়ন প্রক্রিয়া শেষ করে জানুয়ারীর মাসের প্রথম সপ্তাহে নির্বাচনী তফসিল ঘোষণা ও নির্বাচন সম্পন্ন করার সিদ্ধান্ত হয়। সভাপতির বক্তব্যে বি.এম. কুদরত-এ-খুদা বলেন,শিল্পীদের মন হওয়া চাই উদার এবং শৈল্পিক। যাদের মধ্যে হীনমন্যতা কাজ করে তারা শিল্পী হতে পারেনা। আপনারা সবাই এক হয়ে কাজ করুন তাতে সকলেরই কল্যাণ হবে। শিল্পকলা আপনাদের ভাল কিছু হলে আপনারাই ভোগ করবেন। আমরা দু’বছরের জন্য এসেছি দু’বছর পর চলে যাবো। কাজেই নিজেদের প্রতিষ্ঠানটির উন্নয়ন করা যায় কিভাবে সেই চিন্তা করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here