অভিনেতা মাসুম আজিজ আর নেই

0
অভিনেতা মাসুম আজিজ আর

প্রেসনিউজ২৪ডটকমঃ জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী গুণী অভিনেতা, নাট্যকার ও নির্দেশক মাসুম আজিজ। আজ সোমবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে তিনটার দিকে তার মৃত্যুর খবর গণমাধ্যমকে নিশ্চিত করে তার ছেলে অভিনেতা উৎস। তিনি বলেন, ‘বাবা মারা গেছেন। তবে হাসপাতাল কর্তৃপক্ষ এখনও অফিসিয়াল কিছু জানায়নি। কিছুক্ষণের মধ্যেই তারা অফিসিয়ালভাবে এ খবরটি দেবেন হয়তো।

দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যানসারে ভুগছেন ৬৯ বছর বয়সী মাসুম আজিজ। ২০১৭ সালে তার হার্টে চারটি ব্লক ধরা পড়লে অস্ত্রোপচার করা হয়। নতুন এক ধরনের ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে জানা গেছে।অভিনয়শিল্পী পরিচয় ছাড়াও মাসুম আজিজ চিত্রনাট্যকার ও নাট্যনির্মাতা হিসেবে পরিচিত। মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে অভিনয়ের খ্যাতি রয়েছে তার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। হুমায়ূন আহমেদের ‘উড়ে যায় বকপক্ষী’, সালাউদ্দিন লাভলুর ‘তিন গ্যাদা’সহ অসংখ্য টিভি নাটকে অভিনয় করেছেন তিনি।

‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুম আজিজ। সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘সনাতন গল্প’ পরিচালনা করেছেন। ছবিটি ২০১৮ সালে মুক্তি পায়। ২০২২ সালে একুশে পদক পেয়েছেন মাসুম আজিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here