বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ শেষ, চলছে গণনা।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ উৎসবের মধ্যে শেষ হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদের নির্বাচনে ভোটগ্রহণ। এখন চলছে গণনা। ফলাফলের অপেক্ষা করছেন নির্বাচনের প্রার্থী ও ভোটাররা। শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সমিতির কার্যালয়ে শুরু হয় ভোট গ্রহণ। দুপুরে একঘণ্টা বিরতির পর বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

নির্বাচনের আপিল বোর্ডের প্রধান শামছুল আলম বলেন আমাদের ভোটার সংখ্যা ছিলো ৪৪৯। এখান থেকে ভোট পড়েছে ৩৮৬টি। ভোটগ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বলেন সবার প্রতি ভালোবাসা রইলো। সবার অংশগ্রহণে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পূর্ণ করতে পেরেছি আমরা। শিল্পী সমিতির এই নির্বাচনকে ঘিরে পুরো এফডিসি এলাকা কঠোর নিরাপত্তা চাদরে ঠেকে দিয়েছে পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব) সদস্যরা।

সমিতির ২১টি পদের মধ্যে নির্বাচন হচ্ছে ১৮টি পদে। ১৮টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৭ জন প্রার্থী। প্রতিদ্বন্দ্বী না থাকায় সুব্রত (সাংগঠনিক সম্পাদক), জ্যাকি আলমগীর (দপ্তর ও প্রচার সম্পাদক) এবং ফরহাদকে (কোষাধ্যক্ষ) বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের পূর্ণ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। প্রথম দিকে প্যানেল দিতে চাওয়া শেষ দিকে পিছু হটেন সবাই, তাই বাধ্য হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিশার প্রতিদ্বন্দ্বিতা করছেন চিত্রনায়িকা মৌসুমী। আর সাধারণ সম্পাদক পদে জায়েদের বিপক্ষে লড়ছেন ইলিয়াস কোবরা।

সহ-সভাপতির ২টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মনোয়ার হোসেন ডিপজল, মাসুম পারভেজ রুবেল ও নানা শাহ। সাংকোপাঞ্জা ও আরমান সহ-সাধারণ সম্পাদক পদে, জাকির হোসেন ও ডন সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে এবং নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও মামুনুন হাসান ইমন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১১টি কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আফজাল শরীফ, আলীরাজ, আলেকজান্ডার বো, আসিফ ইকবাল, বাপ্পারাজ, রোজিনা, অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, জেসমিন, শামীম খান, মারুফ আকিব, রোজিনা, নাসরিন ও জয় চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here