মার্কেট খুলে দেওয়ার দাবিতে সিদ্ধিরগঞ্জে সামাজিক দূরত্ব বজায় না রেখে মানববন্ধন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : সিদ্ধিরগঞ্জে লকডাউনেও মার্কেট খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন। সামাজিক দূরত্ব বজায় না রেখেই গতকাল মঙ্গলবার বেলা ১১ টার দিকে শিমরাইল মোড় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মানববন্ধন করেন কয়েক শতাধিক ব্যবসায়ী। করোনা মহামারী থেকে দেশবাশীকে সুরক্ষার জন্য সরকার ১৮ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করলেও সেসব নির্দেশনা মানা হচ্ছেনা।

সম্প্রতি জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ করোনার দ্বিতীয় ডেউ মোকাবেলায় সকল ধরনের সভা সমাবেশ, গণজমায়েত ও সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা জারি করেন। এসব নির্দেশনা না মেনে ব্যবসায়ীরা মাহাসড়কে আধা ঘন্টা পর্যন্ত মানববন্ধন করলেও প্রশাসনিক ভাবে কোন বাধা প্রদান করা হয়নি।  মাজহারুল ইসলাম নামে এক ব্যবসায়ী বলেন, এ লকডাউন আমরা মানি না। গত বছর লকডাউনে আমরা ব্যবসায়ীরা আনেক ক্ষতির সম্মুখীন হয়েছি।

তাই মার্কেট খুলে দেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, আমাদের দাবি না মানলে সামনে আরো কঠোর আন্দোলনে যাব সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল আলীম জানান, ব্যবসায়ীরা স্বাস্থ্য বিধি মেনে দোকান খোলা রাখার কথা বললেও বাস্তাবে তারা স্বাস্থ্য বিধি মানেন না। দোকানে ক্রেতাদের জন্য পর্যাপ্ত পরিমাণ জায়গা না থাকায় সামাজিক দূরত্ব বাজায় রাখা সম্ভব হয়নি।

ফলে করোনা ঝুকিতে পাড়ার আশঙ্কা রয়েছে ক্রেতাদের। সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান জানান, মানববন্ধনের খবর পেয়েছি। তারা স্বাস্থ্য বিধি মেনে মার্কেট খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে। তবে পুলিশ যাওয়ার আগেই তারা কর্মসূচি শেষ করে ফেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here