নারায়ণগঞ্জ বন্দরে অবৈধ গ্যাস দিয়ে নকল মশার কয়েল তৈরী

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় অবৈধ মশার কয়েল কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব -১১ । মঙ্গলবার ( ৭ জুলাই) দুপুর সাড়ে ১২ টা হতে ৪ টা পর্যন্ত ধামগড় এলাকায় অবস্থিত সেবা কর্পোরেশন, শারমিন কেমিক্যাল, সাব্বির কেমিক্যাল ওয়াকর্স, বিবি এন্টারপ্রাইজ ও শাহেলা ট্রেডিং নামক ০৫টি মশার কয়েল তৈরীর কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অবৈধ গ্যাস সংযোগ দিয়ে কারখানা চালানোর অপরাধে ৫ জনকে হাতে-নাতে গ্রেফতার করে র‌্যাব -১১ । গ্রেফতারকৃতরা হলেন মোঃ রফিকুল ইসলাম(৪০), মোঃ আকাশ(২২), মোঃ সাইদুর রহমান(২৩), শ্রী টোকন সরকার(২৯) , মোঃ সাইদুল ইসলাম(৩৯)। এ সময় কারখানা ৫টি হতে বিপুল পরিমাণ বিভিন্ন ব্রান্ডের কয়েল জব্দ করা হয়।

র‌্যাবের ভ্রাম্যমান আদালত উক্ত অপরাধগুলো আমলে নিয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু কর্তৃক প্রত্যেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান ও তার নির্দেশে কারখানাগুলোকে সীলগালা করা হয় এবং তিতাস গ্যাস কোম্পানী কর্তৃপক্ষ কর্তৃক কারখানাগুলোর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব -১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী ।

তিনি জানান, কারখানা ৫টিতে দীর্ঘদিন যাবৎ অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অনুমোদন বিহীন ভেজাল কয়েল উৎপাদন ও বাজারজাত করে আসছে। সেবা কর্পোরেশন এর সিভিল ম্যাজিক, এ-টু-জেড ও গাজী পাওয়ার জাম্বো মশার কয়েল, শারমিন কেমিক্যাল এর তারা ও চমক মশার কয়েল, সাব্বির কেমিক্যাল ওয়ার্কস এর গুড ফাইট মশার কয়েল, বিবি এন্টার প্রাইজ এর ওয়ান স্টার, লাওন ম্যাক্স, তুলশী পাতা ও আইকন পাওয়ার মশার কয়েল শাহেলা ট্রেডিং এর এ্যাকটিভ ও বিঘো মশার কয়েলসহ ইত্যাদি বিভিন্ন খ্যাতিসম্পন্ন ব্রান্ডের নামে মশার কয়েল তৈরী ও পাকেটজাত করে বাজারে বিক্রি করে আসছে। উক্ত প্রতিষ্ঠানের উৎপাদনকৃত কয়েলগুলি নিম্নমানের যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

এই অননুমোদিত ভেজাল কয়েল উৎপাদন করে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে । কারখানা ০৫টি অবৈধ গ্যাস সংযোগ দিয়ে ভেজাল কয়েল উৎপাদন করে জনস্বাস্থ্যের ও রাষ্ট্রায়ত্ত্ব সম্পত্তির ব্যাপক ক্ষতি সাধন করে আসছে।

তিতাস গ্যাস কোম্পানীর টেকনিশিয়ানের প্রাক্কলনে দেখা যায় দীর্ঘদিন ধরে উক্ত কারখানাগুলোর প্রত্যেকটি অবৈধ গ্যাস সংযোগ দিয়ে প্রতি মাসে ০৮ থেকে ১০ লাখ টাকার রাষ্ট্রায়ত্ত্ব সম্পত্তির ক্ষতি সাধন করে আসছে। গ্রেফতারকৃত আসামীদেরকে নারায়ণগঞ্জ জেল কারাগারে প্রেরণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here