তালতলীতে মাতৃভাষা দিবসে অশ্লীল নৃত্য ও অবৈধ লটারী বিক্রী ভ্রাম্যমান আদালতের ৫০ হাজার টাকা জরিমানা

0
তালতলীতে মাতৃভাষা দিবসে অশ্লীল নৃত্য ও অবৈধ লটারী বিক্রী ভ্রাম্যমান আদালতের ৫০ হাজার টাকা জরিমানা

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার তালতলীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অনুষ্ঠানের আয়োজনের নামে অশ্লীল নৃত্য পরিবেশন ও অবৈধ লটারী বিক্রির দায়ে বশির নামের এক মাদরাসা শিক্ষককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।বুধবার (০৭ ফেব্রয়ারী) রাত ১২ টার দিকে উপজেলার ছোটবগী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নিবার্হী অফিসার (ভারপ্রাপ্ত) ও নিবার্হী মেজিষ্ট্রেস্ট অমিত দত্ত।

জানা যায়, উপজেলা প্রশাসনের অনুমতি না নিয়ে ছোটবগী বাজারের ওয়াপদা বেড়িবাধের বাইরে পায়রা নদীর পারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ২ দিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেন ছোটবগী ও চন্দনতলা যুব সমাজ নামে কয়েকজন স্থানীয়রা। এতে প্রথম দিন মঙ্গলবার রাতে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে রাতভর অশ্লীল নৃত্য পরিবেশন ও লটারির টিকিট বিক্রি করা হয়। এর কিছু ভিডিও প্রকাশ হলেও ফের বুধবার দিবাগত রাতে ফের অশ্লীল নৃত্য পরিবেশন করলে স্থানীয়রা এর প্রতিবাদ জানান।

এতে আয়োজন কমিটি কোনো কর্ণপাত না করে ক্ষমতার দাপট দেখিয়ে অশ্লীল নৃত্য পরিবেশন ও লটারির টিকিট বিক্রি করেন। এ খবর পেয়ে উপজেলা নিবার্হী অফিসার (ভারপ্রাপ্ত) ও নিবার্হী মেজিষ্ট্রেট অমিত দত্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে ঘটনার সত্যতার প্রমাণ পান। এ সময় তিনি আয়োজন কমিটির অন্যতম সদস্য ও চন্দনতলা আব্দুল গফুর দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক বশির জোমাদ্দারকে ৫০ হাজার জরিমান করেন এবং একই সাথে ঐ অনুষ্ঠান না চালানোর জন্য মুচলেকা নেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয়রা বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন অনুষ্ঠানের নামে ক্ষমতার দাপট দেখিয়ে অশ্লীল নৃত্য পরিবেশন ও অবৈধভাবে লটারির টিকিট বিক্রি করে আসছিলেন তারা। দিনব্যাপি মাইকিং করে লটারির টিকিট বিক্রি করেন ও সন্ধা নামলেই অশ্লীল নৃত্য শুরু হয় এখানে। এই অশ্লীল নৃত্য চলে ভোর রাত পর্যন্ত। এই অশ্লীল নৃত্য বন্ধ হওয়ার খবরে সাধারণ মানুষ খুবই খুশি হয়েছেন।

এ বিষয়ে উপজেলা নিবার্হী অফিসার (ভারপ্রাপ্ত) ও নিবার্হী মেজিষ্ট্রেট অমিত দত্ত বলেন, প্রশাসনের অনুমতি ছাড়াই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের নামে অশ্লীল নৃত্য পরিবেশন ও অবৈধ লটারির টিকিট বিক্রি করার দায়ে বশির নামের একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে ঐ অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here