আগামী দিনে প্রতিনিধি হবে আজকের উপস্থিত কিশোরীরা — জেলা প্রশাসক রফিকুল ইসলাম

0
আগামী দিনে প্রতিনিধি হবে আজকের উপস্থিত কিশোরীরা — জেলা প্রশাসক রফিকুল ইসলাম

প্রেসনিউজ২৪ডটকমঃ  মহেশপুর (ঝিনাইদহ)সংবাদদাতাঃ ঝিনাইদহের মহেশপুরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) আওতাধীন ইরেসপো প্রকল্প কর্তৃক বাস্তবায়নাধীন খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ে “পল্লী উন্নয়ন কিশোরী সংঘের” সচেতনতা মূলক প্রশিক্ষণ, বিনামূল্যে প্রশিক্ষণ সামগ্রী বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ দাশের সভাপতিত্বে ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা বাহাউল ইসলামের সঞ্চালনায় খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত কিশোরী সংঘের সচেতনতা মূলক প্রশিক্ষণ, বিনামূল্যে প্রশিক্ষণ সামগ্রী বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা প্রশাসক এস.এম. রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়জদ্দীন হামীদ, বিআরডিবির ঝিনাইদহের উপপরিচালক মোহাম্মদ মোক্তার হোসেন, সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওন, এসবিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফান হাসান চৌধুরী নুথান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঝিনাইদহ জেলা প্রশাসক এস.এম. রফিকুল ইসলাম বলেছেন প্রধানমন্ত্রী ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশের যে রুপ রেখা দিয়েছেন তার প্রতিনিধি হবে আজকের উপস্থিত কিশোরীরা। মেধা ও দক্ষতা সবার আছে কিন্তু তা চর্চা করতে হবে। সমাজ ও দেশের জন্য আগামীতে তোমাদেরকেই কাজ করতে হবে।

সরকার কর্তৃক পল্লী উন্নয়ন কিশোরী প্রকল্পের মাধ্যমে তোমরা সঞ্চয়ে উৎসাহিত করণের লক্ষ্যে মাসিক জমাকৃত সঞ্চয়ের উপর সরকার কর্তৃক ২০০% বোনাস পাচ্ছো, নিয়মিত প্রশিক্ষণে মেডিকেল অফিসারদের মাধ্যমে বয়ঃসন্ধি সম্পর্কে কিশোরীদের সচেতন করা সহ বাল্যবিবাহ রোধ, নারী নির্যাতন, যৌতুক প্রতিরোধ, ইভটিজিং প্রতিরোধ বিষয়ে কিশোরীদের সচেতন করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here