তালতলীতে এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে শিক্ষকসহ আটক-১০

0
তালতলীতে এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে শিক্ষকসহ আটক-১০

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার তালতলীতে রবিবার পরীক্ষায় অসধুপায় অবলম্বনের দায়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রে-২জন শিক্ষার্থী বহিস্কার ও সমমানের দাখিল পরীক্ষা কেন্দ্রের বাইরে থেকে ৪জন শিক্ষকসহ ১০জনকে আটক করা হয়েছে।

জানা গেছে, উপজেলার পিকে মাধ্যমিক বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রে ইংরেজী ২য় পত্র পরীক্ষায় অসধুপায় অবলম্বনের দায়ে মোঃ আসাদুল ইসলাম ও ফারজানা আক্তার নামের ২জন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। আসাদুল ইসলাম উপজেলার চরকগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। তার রোল নং-২১২১২৯, রেজিনং-২০১৫২২৩৩৭৭, ও ফারজানা আক্তার পিকে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। তার রোল নং-২১২১৫৯, রেজিনং-২০১৫২২৪১৭৩।

এ দিকে উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুম্পা গোপন সংবাদের ভিত্তিতে তালতলী ছালেহিয়া ইসলামিয়া আলীম মাদ্রাসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের জন্য কেন্দ্রে বাইরে শিক্ষার্থীদের ভাড়াটিয়া বাসায় অভিযার চালিয়ে নকল লেখার সরঞ্জামাদি এবং ৪জন শিক্ষকসহ ১০জনকে হাতেনাতে ধরে ফেলে। এরা হলো উপজেলার কড়ইবাড়িয়া এতিম মঞ্জিল বালিকা দাখিল মাদরাসার সহকারি শিক্ষক মো.নাজমুল ইসলাম ও শিক্ষিকা মোসা.ফাহিমা আকতার।

বালিয়াতলী দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক জামাল উদ্দিন ও মোঃ মনোয়ার হোসেন। অন্যান্যরা হলেন, ইয়ামিন আকতার (১৮), মো.ওবায়দুল ইসলাম (২২), সাফা মনি (১৭), মো.কামাল হোসেন (২৫), শাহনেওয়াজ (২৩) ও মোসা ফজিলা(৪০)। এদেরকে তালতলী থানায় সোপর্দ করা হয়েছে। তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুম্পা জানান, গোপন সংবাদের ভিত্তিতে তালতলী ছালেহিয়া ইসলামিয়া আলীম মাদ্রাসা দাখিল পরীক্ষা কেন্দ্র সংলগ্ন একটি বাসা থেকে প্রশ্নপত্র ধারন করা ৭টি এনড্রয়েড মোবাইল ফোন ও পরীক্ষার উত্তরপত্রে লেখার জন্য অসংখ্য নকল জব্দ করা হয়েছে।

এসময় শিক্ষকসহ ১০জনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। এদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here