দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় গুলোতে ভর্তির লটারি আজ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তির লটারি কার্যক্রম আজ সোমবার (১১ জানুয়ারী) বিকাল সাড়ে তিনটায় শুরু হবে। রবিবার (১০ জানুয়ারী) শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ বলা হয়েছে। শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে কেন্দ্রীয়ভাবে এই ভর্তি কার্যক্রমের উদ্বোধন করবেন।

এদিকে, গত ২৯ ডিসেম্বর একজন অভিভাবকের আনা রিট পিটিশনের শুনানি শেষে ষষ্ঠ শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে শিক্ষামন্ত্রণালয়ের দেওয়া ১১ বছর বয়সের শর্ত স্থগিত করে আদেশ দিয়েছিল হাইকোর্ট। ষষ্ঠশ্রেণিতে চলতি বছরের ভর্তি কার্যক্রমের সময়সীমা এক সপ্তাহ বাড়াতে আদেশও দিয়েছেন উচ্চ আদালত।

এর আগে ভর্তি কার্যক্রম ৩০ ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়েছিল। সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে যে বয়সসীমা নির্ধারণ করে দিয়েছিল শিক্ষামন্ত্রণালয় তাতে ১১ বছরের কম বয়সী কোন শিক্ষার্থী ষষ্ঠ শ্রেণিতে ভর্তির আবেদন করতে পারছিল না। রায় ঘোষণার পর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) সরকারি স্কুলে ভর্তির জন্য আবদনের সময়সীমা পুনরায় ৭ জানুয়ারি বিকাল ৫ টা পর্যন্ত বাড়ায়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) সূত্রে জানা যায়, এবার সারাদেশে সরকারি স্কুলগুলোতে ভর্তির জন্য পাঁচ লাখ ৭৩ হাজার ৩১১ জন শিক্ষার্থী আবেদন করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here