রূপগঞ্জে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুই পক্ষের গোলাগুলিতে,নিহত ১

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংর্ঘষে গুলিবিদ্ধ হয়ে আবদুর রশিদ মোল্লা (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। শনিবার (৬ নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের মাছিমপুর এলাকায় একটি সালিশ বৈঠকে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত আবদুর রশিদ মোল্লা মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত ইউপি সদস্য তাওলাদ হোসেনের শ্যালক ও মাছিমপুর গ্রামের মৃত আব্দুল জলিল মোল্লার ছেলে। স্বজনদের দাবি, উপজেলা ভাইস চেয়ারম্যানের গানম্যানের গুলিতে তার মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং মূল অপরাধীকে আইনের আওয়ায় আনা হবে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের আসন্ন নিবার্চনে ছয় নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য (মেম্বার) পদে তালা প্রতীক নিয়ে সিরাজুল ইসলাম, টিউবওয়েল প্রতীক নিয়ে ফাইজুদ্দিন ফাজু, ফুটবল প্রতীক নিয়ে দিয়ামিন ইসলাম আবু ও মোরগ প্রতীক নিয়ে আব্দুল কুদ্দুস প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিরাজুল ইসলাম রূপগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান শাহারিয়ার পান্না ওরফে ভিপি সোহেল ঘনিষ্ঠ সহচর। এজন্য ভিপি সোহেল চেষ্টা করেছিলেন সিরাজুল ইসলামকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করার জন্য। কিন্তু অপর তিন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার না করায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নিয়ে প্রতিপক্ষ মাইক ভেঙে ফেলায় সংঘর্ষ হয়।

টিউবওয়েল প্রতীকের প্রার্থী ফাইজুদ্দিন ফাজু অভিযোগ করেন, সিরাজুল ইসলাম ভাইস চেয়ারম্যানের লোক হওয়ায় নির্বাচনে প্রভাব খাটাচ্ছেন। অন্য প্রার্থীরা নির্বাচনী গণসংযোগে বের হলেই সিরাজুল ইলামের লোকজন বাধা দেয় এবং প্রতিপক্ষের কর্মীদের মারধর করে। বিষয়টি মীমাংসার জন্য উভয়পক্ষকে নিয়ে বিচার সালিশ বসে।

এ সময় তাওলাদ হোসেনের শ্যালকের সঙ্গে ভিপি সোহেলের বডিগার্ড (গানম্যান) জসিম উদ্দিন জসুর বাগবিতণ্ডা হলে উত্তেজনা সৃস্টি হয়। এক পর্যায়ে উত্তেজিত জসিম তার সঙ্গে থাকা বন্দুক দিয়ে আবদুর রশিদের কাঁধে ঠেকিয়ে গুলি করলে তিনি গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সুষ্ঠু তদন্ত করে দোষীদের গ্রেপ্তার করা হবে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন সহকারী পুলিশ সুপার (গ-সার্কেল) আবির হোসেন। তিনি জানান, ইউপি সদস্য নিবার্চনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংর্ঘষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছে। এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করার চেষ্টা চলছে। মূল অপরাধীকে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান চলছে। তিনি বলেন, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ইতোমধ্যে পাঁচজনকে আটক করা হয়েছে। তবে তারা জড়িত কিনা তা যাচাই বাছাই চলছে।

উল্লেখ্য, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলমাছ। আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের নির্বাচনে এই ইউনিয়ন পরিষদের সকল ওয়ার্ডে শুধুমাত্র ইউপি সাধারণ সদস্য (মেম্বার) ও সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here