ভোলায় অপচিকিৎসার নামে শিশু হত্যা ,খনকার আটক

0
ভোলায় অপচিকিৎসার নামে শিশু হত্যা ,খনকার আটক

প্রেসনিউজ২৪ডটকমঃ  ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণে ওমর হোসেন রাজিব (৬) নামের এক শিশুকে অপচিকিৎসার নামে গলাটিপে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে শশীভূষণ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় প্রধান আসামী তাছলিমা বেগম (খনকার) (২৯) নামের এক মহিলাকে আটক করেছে পুলিশ।

আজ বুধবার (২১ ফেব্রুয়ারী) সকালে আসামী তাছলিমা বেগম (খনকার)কে আদালতে প্রেরন করা হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার বিকালে উপজেলার শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে ওই খনকারের বাড়িতে এই ঘটনা ঘটে। নিহত শিশু রাজিব উপজেলার দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মো.কামাল খাঁর ছেলে। পরিবার ও থানা সূত্রে জানা যায়, শিশু রাজিব একটি দুর্ঘটনায় আহত হয় এবং শরীরে জ্বর আসে।

পরে তাকে ভোলা, বরিশাল ও ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসা করিয়ে আজ মঙ্গলবার বাড়ি নিয়ে আসেন। পরে শিশুর মা তার বাবার বাড়ি নিয়ে গেলে নানীর পরামর্শে স্থানীয় খনকার তাসলিমার কাছে চিকিৎসা করাতে নিয়ে যায়। এসময় কবিরাজ (খনকার) তাছলিমা তার একটি কক্ষে নিয়ে শিশু রাজিবকে চিকিৎসার নামে অপচিকৎসা করে। এক পর্যায়ে শিশুটির বুকের উপর পা দিয়ে চাপ দেন। পরে অসুস্থ শিশুটি চিৎকার দিয়ে নিথর হয়ে পড়ে। পরে শিশুটির জ্ঞান ফিরাতে (খনকার) তাছলিমা গলা টিপে ধরে।

তবে শিশু রাজিবের আর জ্ঞান ফিরেনি। পরে শিশুটিকে উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই ঘটনার খবর পেয়ে শশীভূষণ থানা পুলিশ নিহতওমর হোসেন রাজিবের লাশ উদ্ধার করে এবং অপচিকিৎসক তাছলিমা বেগম (খনকার)কে আটক করে থানায় নিয়ে আসেন। শশীভূষণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মু. এনামুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, শিশুর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানোর হয়েছে।

এঘটনায় নিহতের পিতা কামাল খাঁ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছে। আসামী আটক করা হয়েছে। আজ বুধবার সকালে আটককৃত আসামী তাছলিমা বেগম (খনকার)কে চরফ্যাশন আদালতে সোপর্দ করা হয়েছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here