তালতলীতে ভুয়া এনজিও’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যানকে জুতার মালা দিয়ে শহর প্রদক্ষিণ

0
তালতলীতে ভুয়া এনজিও’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যানকে জুতার মালা দিয়ে শহর প্রদক্ষিণ

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধি বরগুনার তালতলীতে এনজিও’র তরফ থেকে গরীব ও অসহায় পরিবারদের মাঝে ঘর দেয়ার আশ্বাসে হতদরিদ্রদের কাছ থেকে টাকা উত্তোলন করে আত্মসাৎ এর অভিযোগে শুক্রবার ভুয়া এনজিওর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহিন খানকে জুতার মালা গলায় পরিয়ে শহর দক্ষিণ করানো হয়েছে।

জানা গেছে, শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলাধীন কাচিকাটা ইউনিয়নের উত্তর মাথাভাঙ্গা গ্রামের হোসেন খানের পুত্র শাহিন খান বাংলাদেশ সমবায় সমকল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পরিচয় দিয়ে তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়নের গাবতলী সহ বিভিন্ন গ্রামের অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ঘর একটি করে গাভী ও ছাগল দেওয়ার আশ্বাসে ১০ থেকে ১৫ হাজার টাকা করে উত্তোলন করেন।

ঐ এনজিও এর মাধ্যমে এলাকাবাসী কোন সহযোগিতা না পাওয়ায় শাহীন খানের প্রায় এক মাসের চালচলনে সন্দেহ হলে এলাকার সচেতন মহলের তোপের মুখে পড়েন তিনি। এক পর্যায়ে সচেতন মহলের চাপের মুখে শাহীন খান তার এনজিও টি ভুয়া বলে স্বীকার করেন। তাৎক্ষণিক নাম জানা এলাকার ১৩ অসহায় পরিবারের কাছ থেকে ৯২ হাজার টাকা নেয়ার অভিযোগে এলাকাবাসী তাকে জুতোর মালা পরিয়ে শহর প্রদক্ষিণ করিয়েছে।

এ সময় ওই ভুয়া এনজিও’র মালিক শাহীন খানের ব্যাগে অনেকগুলো এনজিও’র প্যাড ও রংপুরের বড়াইবাড়ি শাখার রূপালী ব্যাংকের তিনটি চেক, যার হিসাব নং ৬৮২, ৮১৩৩, ও ৮১ ৩৪ এবং ইসলামী ব্যাংক রংপুর ব্রাঞ্চের মেসার্স নুর ইসলাম ট্রেডার্স এর ১৫ লক্ষ টাকার একটি চেক দেখা গেছে। তালতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, এ ধরনের কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here