মন্তু-সজলের নেতৃত্বে শীঘ্রই আসছে না’গঞ্জ মহানগর যুবদলের পূর্নাঙ্গ কমিটি

0
মন্তু-সজলের নেতৃত্বে শীঘ্রই আসছে না’গঞ্জ মহানগর যুবদলের পূর্নাঙ্গ কমিটি

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ মহানগর যুবদলের পাঁচজনের আংশিক আহবায়ক কমিটি খুব শীঘ্রই পূর্নাঙ্গ হতে চলেছে বলে জানা গেছে। ইতিমধ্যে ৭১ সদস্যের আহবায়ক কমিটি কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর কাছে জমা দেয়া হছে এবং যে কোনো সময় এ কমিটি ঘোষনা করা হবে বলে নিশ্চিত করেছে একাধীক সূত্র। এদিকে খোঁজ নিয়ে জানা যায়, গত বছর নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সুপার ফাইভ কমিটি ঘোষনার পর থেকে আহবায়ক মমতাজউদ্দিন মন্তু ও সদস্য সচিব মনিরুল ইসলাম সজলের নেতৃত্বে নেতাকর্মীরা প্রতিটি কর্মসূচিতে ব্যাপক জনসমাগম করছে।

রাজধানী ঢাকা কিংবা নারায়ণগঞ্জ- কেন্দ্র ঘোষিত প্রতিটি কর্মসূচিই সফলভাবে পালন করে আসছে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতাকর্মীরা।পুলিশের হামলা মামলার ভয়কে উপেক্ষা করে মন্তু-সজলের নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে চলছে তারা। এখন তৃণমূলের একটাই দাবি আর তা হলো রাজপথের পরীক্ষিত নেতাকর্মীদের মূল্যায়নের মাধ্যমে পূর্নাঙ্গ করা হোক নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কমিটি।সেইসাথে টাকার বিনিময়ে বা কোনো ভাইয়ের সুপারিশে যেনো হাইব্রিড কেউ কমিটিতে ঢুকতে না পারে সে ব্যাপারেও সতর্ক থাকার আহবান তাদের।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল  জানান, বিগত দিনে রাজপথের পরীক্ষিত নেতাকর্মীদের অবদানকে মূল্যায়ন করা হবে। যারা আগের কমিটিতে ছিলো এবং যাদের কাজ করার সক্ষমতা রয়েছে তাদেরকেও মূল্যায়ন করা হবে। এছাড়াও ছাত্রদল থেকেও যোগ্যদের মূল্যায়ন করা হবে। আগামী দিনের সরকার পতনের আন্দোলনকে বেগবান করতে নারায়ণগঞ্জ মহানগর যুবদল যাতে সামনে থেকে নেতৃত্ব দিতে পারে সে লক্ষ্যে ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে কমিটি গঠনের প্রকৃয়া চলছে।

এখানে কে কোন ভাইয়ের লোক কিংবা কারো সুপারিশ চলবেনা। টাকার বিনিময়ে অযোগ্যদের স্থান দেওয়ার কোনো অবকাশ নেই। জাতীয়তাবাদী যুবদলের অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দিক নির্দেশনা মোতাবেক আমরা শতভাগ স্বচ্ছতা রেখেই মহানগর যুবদলের কমিটি পূর্নাঙ্গ করা কাজ করে যাচ্ছি এবং বিগত সময়ের সকল ভুলত্রুটি কাটিয়ে উঠে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতাকর্মীরা নতুন করে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পরার প্রস্তুতি নিচ্ছে।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৬ নভেম্বর মমতাজউদ্দীন মন্তুকে আহ্বায়ক এবং মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের কমিটি ঘোষণা করেছিলো কেন্দ্রীয় যুবদল। কেন্দ্রীয় যুবদলের প্যাডে দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক বার্তায় এই কমিটি ঘোষণা করা হয়। কমিটির বাকি সদস্যরা হলেন সিনিয়র যুগ্ম আহবায়ক সাগর প্রধান, যুগ্ম-আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি ও শাহেদ আহমেদ। এর আগে ২০১৮ সালের ১৯ অক্টোবর মাকসুদুল আলম খন্দকার খোরশেদকে সভাপতি করে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ৫ সদস্যের আংশিক কমিটি ঘোষনা করে কেন্দ্রীয় যুবদল।

কমিটির বাকী সদস্যরা হলেন সিনিয়র সহ সভাপতি মনোয়ার হোসেন শোখন, সাধারণ সম্পাদক মমতাজউদ্দিন মন্তু, সিনিয়র যুগ্ম সম্পাদক সাগর প্রধান ও সাংগঠনিক সম্পাদক রশিদুর রহমান রশু। আংশিক কমিটি ঘোষনার ৫ মাস পর খোরশেদকেই সভাপতি রেখে ২০১ সদস্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়। গত বছরের ১৭ ফেব্রুয়ারি বাতিল করে দেয়া হয় মহানগর যুবদলের কমিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here