মুন্সীগঞ্জ‌ে লৌহজংয়ে প্রায় আড়াই লাখ পিছ গলদা চিংড়ির রেণু জব্দ, আটক ২

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মুন্সীগঞ্জ প্রতি‌নি‌ধিঃ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া (মাওয়া) ঘাট হতে ২ লাখ ৪৪ হাজার ৮’শ পিস নিষিদ্ধ গলদা চিংড়ির রেণু জব্দ করেছে মাওয়া নৌ-পুলিশ। আজ সোমবার (০৬ জুন) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে শিমুলিয়া ফেরি ঘাট এলাকায় নৌ-পুলিশে একটি দল অভিযান চালায় এ সময় একটি পিকআপে তল্লাশি চালিয়ে এ চিংড়ির রেণু জব্দ করে। জব্দকৃত ২ লাখ ৪৪ হাজার পিছ চিংড়ির রেণুর আনুমানিক মূল্য ১২ লাখ ২৪ হাজার টাকা।

এ সময় মো. রোকনুজ্জামান (৩৫), ও মো. রাসেল (৩২), নামে ২ বক্তিকে আটক করা হয়। আটককৃত দুই জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা করে জমিরামা করা হয়েছে। এ বিষয়ে মাওয়া নৌ-পুলিশের ইনচার্জ (আইসি) মো. আবু তাহের মিয়া দৈনিক ইনকিলাবকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে মাওয়া নৌ-পুলিশ শিমুলিয়া ঘাটে অভিযান চালিয়ে এ সময় একটি পিকআপে তল্লাশি চালিয়ে ৩৪ টি ককশিট কার্টুনে থাকা গলদা চিংড়ির রেণু জব্দ করা হয়।

একেকটি কার্টুনের মধ্যে ৬টি করে পলিথিনের প্যাকেট ছিল। এসব প্যাকের মোট ২ লাখ ৪৪ হাজার ৮’শ গলদা চিংড়ির রেণু ছিল। যার অনুমানিক মূল্য ১২ লাখ ২৪ হাজার টাকা। তিনি আরো জানান নিষিদ্ধ এসব চিংড়ির রেণু পরিবহনের দায়ে পিকআপের ডাইভার মো. রোকনুজ্জামান ও হেলপার মো. রাসেল নামে ২ ব্যক্তিকে আটক করা হয়। আটককৃতদের ভ্রাম্যমান আদালতের লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিষ্ট্রেট মো. আব্দুল আউয়াল প্রত্যেকে ৫ হাজার টাকা করে টাকা জরিমানা করে। পরে জব্দকৃত রেণুগুলো পদ্মায় অবমুক্ত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here